ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী ৫ প্রতারক গ্রেফতার

প্রকাশ : ১৪ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গোয়েন্দা তথ্য অনুযায়ী, গতকাল শুক্রবার রাজধানীর বনশ্রী, মিরপুর থেকে চারজনকে ও মাগুরা জেলার দূর্গাপুর থেকে একজন প্রতারককে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাব-১১-এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসান জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার রাত থেকে গতকাল শুক্রবার ভোর পর্যন্ত অভিযান চালিয়ে রাজধানীর বনশ্রীর একটি ফ্ল্যাট থেকে তিন সহোদরÑ ইয়াসির আরাফাত, জুবায়ের আহমেদ ও রমজান আলী টিটোকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ভুয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির কাজে ব্যবহৃত ১৪টি মোবাইল ফোন, কয়েকটি ল্যাপটপ ও অন্যান্য ডিভাইস (যন্ত্র) জব্দ করা হয়।

পরে শুক্রবার ভোরে পৃথক অভিযান চালিয়ে মিরপুরের একটি বাসা থেকে মাহমুদ হাসান প্রচ্ছদ ওরফে পারফেক্ট নামে প্রতারক চক্রের অপর সদস্যকে গ্রেফতার করা হয়। তার কাছ থেকেও বিপুল পরিমাণে প্রশ্নপত্র ফাঁস-সংক্রান্ত সরঞ্জাম জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানান, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষার সাজেশনের নাম করে চার-পাঁচটি পেজ খোলে।

পরে বিভিন্নজনের কাছে ভুয়া প্রশ্নপত্র দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। গত এক বছর ধরে তারা এইভাবে প্রতারণা করে আসছে। তাদের দেওয়া তথ্যে এ ধরনের আরো ২৪ জন এডমিনকে শনাক্ত করা হয়েছে। এর আগে আরো আটজন প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাব। তাদের নিয়ে সারা দেশে প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারক চক্রের ৪১ জনকে গ্রেফতার করেছে র‌্যাব।

 

"