মির্জা ফখরুলের মায়ের ইন্তেকাল

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মা ফাতিমা আমিন ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ... রাজউন)। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮৬ বছর। এদিকে ফাতিমা আমিনের মৃত্যুতে মির্জা ফখরুলকে ফোন করে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। খবর শোনার পরই ফোন করে ফখরুলকে সমবেদনা জানান কাদের।

ফোনে ফখরুলকে কাদের বলেন, ‘আমিও কয়েক দিন আগে মাকে হারিয়েছি। মা হারানোর ব্যথা আমি বুঝি। আমি আপনার সমব্যথী। আপনি এই শোক কাটিয়ে উঠুন। আল্লাহর কাছে আপনার মায়ের জন্য দোয়া ও প্রার্থনা করি।’ এ সময় ফখরুলের কাছে তার মায়ের দাফনের বিষয়ে জানতে চান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ফখরুল জানান, তার মাকে ঠাকুরগাঁওয়ের পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। তখন এ বিষয়ে কোনো ধরনের সাহায্য-সহযোগিতার প্রয়োজন হলে তা জানানোর জন্য বলেন ওবায়দুল কাদের।

প্রসঙ্গত, ফাতিমা আমিন ফুসফুস, কিডনিসহ বার্ধক্যজনিত বিভিন্ন সমস্যার কারণে বেশ কিছু দিন বারডেম হাসপাতালে ভর্তি ছিলেন। ফাতিমা আমিন প্রয়াত মন্ত্রী মির্জা রুহুল আমিনের স্ত্রী। মির্জা রুহুল সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সরকারের মন্ত্রিসভার সদস্য ছিলেন। ফাতেমা আমিন তিন ছেলে ও চার মেয়ে রেখে গেছেন। তার সন্তানদের মধ্যে মির্জা ফখরুল দ্বিতীয় ও ছেলেদের মধ্যে বড়। বিএনপির স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব.) মাহবুবুর রহমান তার জামাতা।

 

"