‘উপাচার্যের বাসভবনে হামলা পূর্বপরিকল্পিত’

প্রকাশ : ১৩ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন, পেশাদার ব্যক্তিরাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলা চালিয়েছিল। এ হামলা পূর্বপরিকল্পিত। ঘটনার তদন্তে বিষয়গুলো প্রমাণিত। শিগগিরই এই হামলাকারীদের আইনের আওতায় আনা হবে বলেও জানিয়েছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার সকালে মিন্টো রোডে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে আছাদুজ্জামান মিয়া এ কথা বলেন। ডিএমপি কমিশনার বলেন, উপাচার্যের বাসায় যেভাবে ভাঙচুর করা হয়েছে, যে কায়দায় ভাঙচুর করা হয়েছে, যে মাত্রায় ভাঙচুর করা হয়েছে তা ছিল ভয়ংকর। সিসিটিভি ক্যামেরাই শুধু খুলে নেওয়া হয়নি, এটির হার্ডডিস্কটা যে কায়দায় খুলে নেওয়া হয়েছে, সেটি কোনো পেশাদার লোকের কাজ বলে মনে হচ্ছে।

মামলার তদন্তকাজ চলছে উল্লেখ করে ডিএমপি কমিশনার বলেন, মামলা হয়েছে, তদন্ত চলছে। পুলিশের প্রশিক্ষিত, মেধাবী কর্মকর্তারা এ মামলাগুলোর তদন্ত করছেন। এই তদন্তের সহায়তার জন্য ঊর্ধ্বতন অভিজ্ঞ কর্মকর্তাদের নিয়োজিত করা হয়েছে। প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে, খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে আসা হবে।

গত ৮ এপ্রিল গভীর রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় বাসভবনের প্রধান গেট ভেঙে ফেলা হয়। হামলাকারীরা বাসভবনের দেয়ালের তারকাঁটা ভেঙে বাসায় প্রবেশ করে। এ সময় তারা বাসভবনের ভেতরে থাকা দুটি গাড়িতে ভাঙচুর ও দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। যদিও এ ঘটনায় উপাচার্য ও তার পরিবারের কেউ হতাহত হননি। ভাঙচুরের এ ঘটনায় শাহবাগ থানায় পুলিশ তিনটি এবং বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি মামলা করেছে।

 

"