‘পিছু হটল’ মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য নির্ধারিত কোটার সংস্কার হলে আন্দোলনে নামার ঘোষণা দিলেও প্রধানমন্ত্রী কোটা বাতিলের কথা বলায় আপাতত সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে মুক্তযোদ্ধা সংসদ সন্তান কমান্ড। কোটা নিয়ে জাতীয় সংসদে দেওয়া প্রধানমন্ত্রী বক্তব্যের বিষয়ে কোনো প্রতিক্রিয়াও দিতে রাজি হয়নি সংগঠনটি।

কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থী ও চাকরিপ্রত্যাশীদের চলমান আন্দোলনে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সংসদে প্রশ্নোত্তর পর্বে অংশ নিয়ে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি একেবারেই তুলে দেওয়ার কথা বলেন।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মেহেদি হাসান বলেন, প্রধানমন্ত্রী সিলেট এবং চট্টগ্রামে কোটা নিয়ে যে বক্তব্য দিয়েছিলেন তার সঙ্গে সংসদের প্রশ্নোত্তর পর্বে দেওয়া বক্তব্যের মধ্যে খুব কষ্টের বহিঃপ্রকাশ পেয়েছি। তাই আমরা প্রধানমন্ত্রীর বক্তব্যের ওপর কোনো মন্তব্য করব না। তবে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটার যথাযথ বাস্তবায়ন চাই। প্রধানমন্ত্রীর আজকের বক্তব্য নিয়ে সংগঠনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব। এর আগে কোটা সংস্কার করা হলে আন্দোলনে নামার ঘোষণা দিয়েছিলেন মেহেদি। তাদের দাবির পক্ষে বিকেলে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি পালনের কথাও ছিল। তবে আইনশৃঙ্খলাবাহিনীর অনুরোধে তারা কর্মসূচি পালন করেননি বলে জানান মেহেদি হাসান।

"