হবিগঞ্জ প্রতিনিধি

  ০১ এপ্রিল, ২০১৮

শামীমের স্বীকারোক্তি

আকল মিয়াকে হত্যা জমি নিয়ে বিরোধে

হবিগঞ্জের চুনারুঘাটে ব্যবসায়ী নেতা আবুল হোসেন আকল মিয়াকে জমি নিয়ে বিরোধের জেরে হত্যা করা হয় বলে জবানবন্দি দিয়েছেন এ মামলার আসামি জসিম উদ্দিন ওরফে শামীম। গতকাল শনিবার হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের কাছে দোষ স্বীকার করে জবানবন্দি দেন তিনি। এর আগে গত শুক্রবার সন্ধ্যায় ঢাকার তেজকুনিপাড়া এলাকা থেকে গোপন সংবাদে শামীমকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

এদিকে আকল মিয়ার হত্যাকারীকে গ্রেফতারে দেওয়া ১০ দিনের আল্টিমেটামের শেষ দিনে রহস্য উদ্ঘাটন করায় চুনারুঘাটে আনন্দ বিরাজ করছে। আদালত সূত্রে জানা যায়, শনিবার সন্ধ্যায় তাকে ১৪৪ ধারায় জবানবন্দির জন্য আদালতে হাজির করা হয়। দীর্ঘ সময় ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলামের কাছে দেওয়া জবানবন্দিতে আকল মিয়া হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেন শামীম। তিনি হত্যার মূল পরিকল্পনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এবং ডিবির ওসি মো. শাহ আলম জানান, শামীম তার সহযোগীদের নিয়ে আকল মিয়াকে পরিকল্পনা করে হত্যা করেন। মূলত জমি নিয়ে বিরোধের জন্যই আকল মিয়াকে তারা হত্যা করেন।

তিনি আরো জানান, শুক্রবার সন্ধ্যায় ঢাকার তেজকুনিপাড়া এলাকা থেকে গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে শামীমকে গ্রেফতার করে নিয়ে আসা হয়। প্রাথমিকভাবে পুলিশের কাছে হত্যার ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করলে শনিবার সন্ধ্যায় তাকে আদালতে আনা হয়।

আদালত পরিদর্শক ওহিদুল আলম জানান, শনিবার সন্ধ্যায় আসামি শামীমকে ১৪৪ ধারায় জবানবন্দির জন্য আদালতে হাজির করা হলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম তার জবানবন্দি গ্রহণ করেন।

উল্লেখ্য, ১ মার্চ ভোরে হাজী আবুল হোসেন আকল মিয়া বাল্লা রোডের তার নিজ বাড়ি থেকে মসজিদে যাওয়ার পথে দুর্বৃত্তের হামলায় নির্মমভাবে নিহত হন। বাজারের একটি দোকানের জমি নিয়ে অন্য এক ব্যবসায়ীর সঙ্গে তার বিরোধ ছিল। ওই ব্যাপারে আদালতে মামলা রয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতেই তাকে হত্যা করা হয়। পরে চারজনকে আসামি করে একটি হত্যা মামলা করা হয়।

এদিকে এ ঘটনায় সর্বদলীয় সংগ্রাম কমিটি গঠন করে হরতালসহ বিভিন্ন আন্দোলন কর্মসূচি পালন করে আসছে। গত ২১ মার্চ হরতাল কর্মসূচি শেষে নেতারা ১০ দিনের মধ্যে হত্যাকারীকে গ্রেফতার এবং মূল ঘটনা উদ্ঘাটনের আল্টিমেটাম দেন। নির্ধারিত সময়ের শেষ দিনে রহস্য উদ্ঘাটন করায় চুনারুঘাটে আনন্দ বিরাজ করছে। এখন তারা জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছন।

সর্বদলীয় সংগ্রাম কমিটির সভাপতি ও ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান মাসুদ নির্ধারিত সময়ের মধ্যে রহস্য উদ্ঘাটনের জন্য পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist