চট্টগ্রাম ব্যুরো

  ৩০ মার্চ, ২০১৮

চট্টগ্রামে স্কুলের ছাদের পলেস্তরা খসে শিক্ষার্থী আহত

চট্টগ্রামের সরকারি মুসলিম উচ্চবিদ্যালয়ের ছাদ থেকে পলেস্তরা খসে অষ্টম শ্রেণির এক ছাত্র আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সোয়া ৮টার দিকে স্কুল ভবনের তৃতীয় তলায় একটি কক্ষে ক্লাস চলার সময় এ দুর্ঘটনা ঘটে।

আহত শিক্ষার্থী মুসতাকিমুল আলমকে (১৪) চট্টগ্রাম জেনারেল হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। তার বাঁ-হাত ও বাঁ-পায়ে কয়েক জায়গায় আঘাত রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

সরকারি মুসলিম উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম জিয়াউল হায়দার বলেন, প্রাতঃবিভাগের ক্লাস চলার সময় ছাদ থেকে পলেস্তরা খসে পড়ে। এতে আহত হন মুসতাকিমুল আলম। তার বাঁ-হাত ও বাঁ-পায়ে কয়েক জায়গায় আঘাত লেগেছে। তবে আঘাত গুরুতর নয়। হাসপাতালে চিকিৎসা দিয়ে তাকে বাসায় পাঠানো হয়েছে।

তিনি বলেন, ঝুঁকিপূর্ণ হলেও শ্রেণিকক্ষ স্বল্পতার কারণে পুরনো ভবনে শিক্ষার্থীদের পাঠদান করতে হচ্ছে। নতুন ভবন নির্মাণের জন্য অনুমোদন হয়েছে। ভবনটি নির্মাণ হলে এ সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

আহত মুসতাকিমুলের বাবা মোরশেদুল আলম বলেন, স্কুলের ওই ভবনের কক্ষগুলো অনেক পুরনো হয়ে পড়েছে। ঝুঁকিপূর্ণ ভবনে শিশুদের পাঠদান করা কোনোভাবেই ঠিক হচ্ছে না। জরুরিভিত্তিতে তা সংস্কার করা দরকার।

১০৯ বছর বয়সী চট্টগ্রামের সরকারি মুসলিম উচ্চবিদ্যালয়ের তিনতলা ওই অ্যাকাডেমিক ভবন চালু হয় ১৯৯০ এর দশকের শুরুতে। বর্তমানে এ স্কুলের ছাত্র সংখ্যা প্রায় আড়াই হাজার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist