গাজীপুর মেট্রোপলিটন আইন পাস শিগগিরই : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : ২৪ মার্চ ২০১৮, ০০:০০

গাজীপুর প্রতিনিধি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, গাজীপুরকে মেট্রোপলিটন সিটি ঘোষণা করা হয়ে গেছে। গাজীপুর মেট্রোপলিটন আইন সংসদে উত্থাপন করা হয়েছে। পরে সংসদীয় কমিটি থেকে রিপোর্টও দেওয়া হয়েছে। পার্লামেন্ট শুরু হলে কয়েক দিনের মধ্যেই এটা পাস হয়ে যাবে। গতকাল শুক্রবার গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

জনদুর্ভোগের কথা বলে বিএনপিকে ঢাকায় সমাবেশ করার অনুমতি দেওয়া হয় নাÑ বিএনপির এমন অভিযোগের প্রেক্ষিতে মন্ত্রী বলেন, ‘পুলিশ কমিশনার যখন মনে করেন, যে এখানে কোনো রকম বিশৃঙ্খল পরিস্থিতি হতে পারে কিংবা কোনো রকম আশঙ্কা থাকে, তখনই তারা মিটিং করা থেকে বিরত থাকতে বলেন।’ এর মানে এটি নয় যে, তাদের কোনো দিন আর মিটিং করতে দেবে না। সেই সময় যে দিন চেয়েছে তার বদলে আরেক দিন তাদের করতে দেওয়া হবে। তিনি বলেন, আমরা উন্নয়নের মহাসড়ক চলছি। আমাদের নিজস্ব বঙ্গবন্ধু স্যাটেলাইট কিছু দিনের মধ্যে আমরা মহাকাশে উৎক্ষেপণ করতে যাচ্ছি। মেট্রোরেল ঢাকায় দৃশ্যমান হয়ে যাচ্ছে। এলিভেটেড এক্সপ্রেস দৃশ্যমান হচ্ছে। পদ্মা সেতু আমাদের গর্বের সেতু। কারো কাছে আমাদের হাত পাততে হয়নি এই পদ্মা সেতুর জন্য। আমরা মাথা উঁচু করে চলতে পারি। আমরা এখন কারো কাছে কোনো সহযোগিতা চাই না।

জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান সাবেক এমপি আখতারউজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন, ডুয়েটের ভিসি প্রফেসর ড. মো. আলাউদ্দিন, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ, মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মো. শফিকুল ইসলাম বাবুল, অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া প্রমুখ।

"