জাবিতে ৫ দিনব্যাপী আর্থ ফেস্ট শুরু

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ০০:০০

জাবি প্রতিনিধি

‘পৃথিবী ও পরিবেশ সুরক্ষার নিরন্তর প্রচেষ্টা’ সেøাগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে পাঁচ দিনব্যাপী ‘আর্থ ফেস্ট ২০১৮’। আজ শুক্রবার সকাল ৯টার দিকে নতুন কলা অনুষদ ভবনের সামনে জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি আর্থ সোসাইটি (জেইউইএস) আয়োজিত আর্থ ফেস্টের উদ্বোধন করবেন সংগঠনটির উপদেষ্টা পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক শফি মুহাম্মদ তারেক। গতকাল বৃহস্পতিবার বিকেলে জাবি সাংবাদিক সমিতিতে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির সহসভাপতি মোজাম্মেল আহমেদ তানভী।

লিখিত বক্তব্যে তিনি বলেন, পাঁচ দিনব্যাপী উৎসবে জাতীয় পরিবেশ বিতর্ক, ক্লিন ক্যাম্পাস ডে পালন, পরিবেশ বান্ধব ও সৃজনশীল পোস্টার কম্পিটিশন, আলোচনাসভা ও সেমিনার এবং সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে। এতে সারাদেশ থেকে ৩২টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

সংবাদ সম্মেলনে জাবি আর্থ সোসাইটির সভাপতি মাসুদ পারভেজ রুবেল, সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, আইটি সম্পাদক সপ্তর্ষি আহসান মীম, সদস্য কাজী মো. মাছুম, খালিদ সাইফুল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

"