খাগড়াছড়ি প্রতিনিধি

  ২২ মার্চ, ২০১৮

খাগড়াছড়িতে অবরোধ

গাড়িতে আগুন ভাঙচুর : পুলিশসহ আহত ৪

কয়েকটি দাবিতে পার্বত্য দুই জেলায় সড়ক ও নৌপথ অবরোধ করেছে প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত পাহাড়ি তিনটি সংগঠন। গতকাল বুধবার সকাল থেকে খাগড়াছড়ি ও রাঙামাটিতে সকাল-সন্ধ্যা সড়ক ও নৌপথ অবরোধ করে রাখে তারা। এদিকে অবরোধ চলাকালে খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় গাড়িতে অগ্নিসংযোগ, ভাঙচুর, পুলিশের ওপর হামলাসহ বেশ কয়েকটি ঘটনার খবর পাওয়া গেছে। এর মধ্যে একটি প্রাইভেটকার ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ এবং দুটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। বাধা দিতে গেলে পিকেটারদের হামলায় গুইমারায় এক পুলিশ সদস্যসহ চারজন আহত হয়েছে।

জানা যায়, গতকাল দুপুর ১২টার দিকে খাগড়াছড়ি পানছড়ি সড়কের পেরাছড়া নামক এলাকায় একটি প্রাইভেটকারে অগ্নিসংযোগ করা হয়। এ সময় কারে থাকা তিনজনকে মারধর করা হয়।

পরে আহতদের সামরিক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। এর আগে মাটিরাঙ্গার সাপমারা এলাকায় একটি মোটরসাইকেল পুড়িয়ে দেওয়া ও মোটরসাইকেলটির চালক প্রবীণ ত্রিপুরাকে মারধর করা হয়। মানিকছড়ির জামতলী এলাকায় চালবোঝাই একটি ট্রাকের কাঁচ ভেঙে দেওয়া হয়। এতে চালক আবুল কাশেম আহত হন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে। লক্ষীছড়িতে একটি জিপের কাঁচ ভাঙা হয়।

এদিকে গুইমারায় পিকেটারদের ছোঁড়া গুলতির আঘাতে উত্তর কুমার নামে এক পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ছাড়া পানছড়ি, খাগড়াছড়ি সদর, গুইমারাসহ বিভিন্ন এলাকায় পিকেটারদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার এস এম সালাউদ্দিন জানান, সব ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে জেলাজুড়ে নিরাপত্তা আরো জোরদার করা হয়েছে। রাঙামাটি থেকে অপহৃত দুই নেত্রীর মুক্তি, ইউপিডিএফ-গণতান্ত্রিকের শীর্ষ নেতা তপন জ্যোতি চাকমা ও তার সহযোগীদের আটকসহ বেশ কয়েকটি দাবিতে খাগড়াছড়ি ও রাঙামাটিতে এই অবরোধ করা হয়। প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ কর্মসূচি ঘোষণা করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist