নিজস্ব প্রতিবেদক

  ১৯ মার্চ, ২০১৮

জাতীয় শিশু দিবসে রেলমন্ত্রী

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়তে হবে

রেলমন্ত্রী মুজিবুল হক বলেছেন, বঙ্গবন্ধুর স্বপ্ন আজ বাস্তবায়িত হচ্ছে। সোনার বাংলা গড়ার যে কাজ বঙ্গবন্ধু শুরু করেছিলেন, তার সুযোগ্য কন্যা শেখ হাসিনার নেতৃত্বে তা সফলভাবে দৃশ্যমান হচ্ছে। বঙ্গবন্ধুর ৯৯তম জন্মদিনে বাংলাদেশকে উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা দিয়েছে জাতিসংঘ। এটা দেশ ও জাতির জন্য বিশাল অর্জন। তিনি আরো বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন অনুসরণ করে মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে তুলতে হবে।

গতকাল রোববার সকালে শেরেবাংলা নগরের রাজধানী উচ্চ বিদ্যালয়ে জাতীয় শিশু দিবসের এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে রেলমন্ত্রী এসব কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মদিন ও ২৫তম জাতীয় শিশু দিবস উপলক্ষে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা এ অনুষ্ঠানের আয়োজন করে। সংগঠনটি প্রতি বছর এ দিনে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।

সংগঠনের সভাপতি শিরিন আকতার মঞ্জুর সভাপতিত্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া বলেন, দেশে মিথ্যা ইতিহাস চর্চা বন্ধ করতে হবে। তবেই নতুন প্রজন্ম স্বাধীনতার প্রকৃত ইতিহাস জানতে ও শিখতে পারবে। দুই যুগের বেশি সময় ধরে স্বাধীনতা সংগ্রামের সঠিক ইতিহাস শিশু-কিশোরদের মাঝে ছড়িয়ে দিতে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

সভাপতির বক্তব্যে শিরিন আকতার মঞ্জু বলেন, যে উদ্দেশ্য নিয়ে বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা ২৫ বছর যাবৎ কাজ করে যাচ্ছে, সেই পরিশ্রম ও কাজের মূল্যায়ন আজ সত্যিই প্রশংসার দাবি রাখে। আগামীতেও এই সংগঠন মুক্তিযুদ্ধের চেতনায় ও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করে যাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist