‘মাদকাসক্ত ছিলেন বারাক ওবামাও’

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ০০:০০

মেহেরপুর প্রতিনিধি

‘যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা মাদকাসক্ত ছিলেন। তিনি এক বছর চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসেন। তাই মাদকাসক্ত যে কেউ চিকিৎসা নিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন। মেহেরপুরে কেউ মাদক নিরাময় কেন্দ্র স্থাপন করতে চাইলে আমরা আমাদের অধিদফতর থেকে তাদের সব ধরনের সহায়তা করব।’ মেহেরপুরে গতকাল বুধবার ড. সামসুজ্জোহা পার্কে মাদকবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহা পরিচালক মো. জামাল উদ্দীন এ কথা বলেন। মেহেরপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত ওই সমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক পরিমল সিংহ।

সমাবেশে প্রধান অতিথি আরো বলেন, মেহেরপুর বর্তমানে দেশে ৭০ লাখ মানুষ মাদকাসক্ত; যা মোট জনসংখ্যার সোয়া চার ভাগ। মাদকাসক্তির কারণে মানুষ আর মানুষ থাকে না। মাদকাসক্তির কারণেই ঢাকার ঐশি তার মা-বাবাকে হত্যা করেছিল। সারাদেশে এ ধরনের মাদকাসক্তদের হাতে দুই শতাধিক অধিক বাবা-মা নিহত হয়েছেন। তিনি বলেন, ঐতিহাসিক মুজিবনগর থেকে মাদকমুক্ত বাংলাদেশ গড়ার শপথ নিতে এসেছি। মেহেরপুরকে সর্বপ্রথম মাদকমুক্ত জেলা গড়তে চাই।

সমাবেশ অন্যদের মধ্যে জেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রসল, অতিরিক্ত পুলিশ সুপার আবদুল্লাহ আল মাহমুদ, ভারপ্রাপ্ত সিভিল সার্জন মিজানুর রহমান, পৌর মেয়র মাহফুজুর রহমান, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আশকার আলী, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুস সামাদ বাবলু বিশ্বাস, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বশির আহমেদ ও কুষ্টিয়া জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভাপতি হাসিবুর রহমান সিবু।

 

"