শাবিপ্রবিতে সাংস্কৃতিক কর্মীকে পেটাল ছাত্রলীগ

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

শাবিপ্রবি প্রতিনিধি

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (শাবিপ্রবি) এক সাংস্কৃতিক কর্মীর ওপর হামলা করেছে ছাত্রলীগ। হামলায় আহত জুয়েল রানা নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’-এর সাধারণ সম্পাদক। তাকে গুরুতর আহতবস্থায় তাৎক্ষণিক সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের সামনে এ ঘটনায় ঘটে। হামলাকারীরা শাখা ছাত্রলীগের পদবঞ্চিত ছাত্রলীগ নেতা আলী হাসানের অনুসারী।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল দুপুরে ‘বি’ বিল্ডিংয়ের টংয়ে ‘দিক থিয়েটার’ কর্মী ও ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী জাহিদের সঙ্গে ছাত্রলীগ নেতা আলী হাসানের ধাক্কা লাগে। এতে ক্ষিপ্ত হয়ে আলী হাসান জাহিদকে থাপ্পড় মারেন। পরে জুয়েল ঘটনাস্থলে এসে ‘সরি’ বললে পুনরায় তাকেও থাপ্পর মারেন আলী হাসান। পরবর্তীতে বিষয়টি প্রক্টর জহীর উদ্দিন আহমদকে মৌখিকভাবে অবহিত করে প্রক্টর অফিস থেকে বের হয়ে আসার পথে আলী হাসানের প্রায় ২০-২৫ জন কর্মী জুয়েলের ওপর আক্রমণ করে। হামলায় জুয়েল পেট, পিঠ, কোমর ও পায়ে আঘাত পান।

এ বিষয়ে প্রক্টর জহীর উদ্দিন আহমেদ বলেন, ‘এ বিষয়ে কেউ লিখিত অভিযোগপত্র দেয়নি। আগামীকাল (আজ) প্রক্টরিয়াল বডির মিটিং ডাকা হয়েছে। বিষয়টি এখানে তোলা হবে। পরবর্তীতে প্রাথমিক প্রতিবেদনের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’ অন্যদিকে এ ঘটনার নিন্দা জানিয়েছে বিশ^বিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট। ঘটনার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবিতে সন্ধ্যায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন সাংস্কৃতিক জোটভুক্ত সংগঠনের নেতাকর্মীরা।

 

"