ভূমি দস্যুতার অভিযোগ

জাফরউল্লাহর বিরুদ্ধে মানববন্ধন

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

আশুলিয়া প্রতিনিধি

সাভারের আশুলিয়ায় সমাজভিত্তিক মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা ড. জাফরউল্লাহর বিরুদ্ধে বিক্ষোভ ও মানববন্ধন করেছে এলাকাবাসী। ওই এলাকার শতাধিক বাসিন্দার বসতবাড়ি, শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন স্থাপনা জোরপূর্বক অধিগ্রহণের প্রতিবাদে তারা এ মানববন্ধন করেন। গতকাল মঙ্গলবার দুপুরে ফেস্টুন ও প্ল্যাকার্ড হাতে খেজুরটেক এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন তারা।

এ সময় ভুক্তভোগীরা দাবি করেন, ড. জাফর উল্লাহ ২০১১ সালে ক্যানসার হাসপাতাল নির্মাণের জন্য খেজুরটেক এলাকার ১৩ দশমিক ৩৩ একর ভূমি অধিগ্রহণের আবেদন করেন। পরে ভূমিমন্ত্রীর নির্দেশে একটি তদন্ত কমিটি গঠিত হয়। একই বছর ভূমি মন্ত্রণালয়ের ৮৯ তম সভায় এ-সংক্রান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। এতে ক্যানসার হাসপাতালের জন্য গণস্বাস্থ্য ট্রাস্টের অতিরিক্ত ভূমির প্রয়োজন নেই বলে উল্লেখ করা হয়। এরপর পুনরায় বিষয়টি বিবেচনার জন্য ড. জাফর উল্লাহ আবেদন করলে তৎকালীন ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা তা খারিজ করে দেন।

তারা আরো জানান, সরকারের কাছে সাড়া না পেয়ে গ্রামবাসীর বিরুদ্ধে গণ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উসকে দিয়ে ভূমি দখলের পাঁয়তারা করছেন ড. জাফর উল্লাহ। এতে করে যেকোনো সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটতে পারে বলেও শঙ্কা তাদের।

 

"