সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান ডিইউজের

প্রকাশ : ১৩ মার্চ ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সদ্যগত নির্বাচনকে ঘিরে কিছু সদস্যের নেতিবাচক কর্মকা- ও প্রচারণার নিন্দা জানিয়েছে সংগঠনের নব নির্বাচিত নির্বাহী কমিটি। সংগঠনের জন্য মর্যাদাহানিকর অবস্থান থেকে তাদের সরে আসার আহ্বান জানানো হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে বলে উপস্থিত নির্বাহী কমিটির সদস্যরা মত দেন। নির্বাচনের ফলাফল প্রকাশের সময় প্রধান নির্বাচন কমিশনার আবু তাহেরের সঙ্গে বিরূপ আচরণ করার ঘটনার নিন্দা জানানো হয় এবং এ জন্য নির্বাচিত কমিটি দুঃখ প্রকাশ করে। সভায় সংগঠনের মর্যাদা রক্ষায় ডিইউজের সব সদস্যকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানানো হয়। গতকাল সোমবার ডিইউজের নবনির্বাচিত নির্বাহী পরিষদের প্রথম সভায় এ আহ্বান জানানো হয়।

ডিইউজের সভাপতি আবু জাফর সূর্যের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীর পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন সহসভাপতি খন্দকার মোজাম্মেল হক, যুগ্ম সম্পাদক আকতার হোসেন, কোষাধ্যক্ষ উম্মুল ওয়ারা সুইটি, সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান উজ্জ্বল, প্রচার সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক জি এম মাসুদ ঢালী, জনকল্যাণ সম্পাদক ফারহানা মিলি, দফতর সম্পাদক আমীর মুহাম্মদ জুয়েল, নির্বাহী পরিষদ সদস্য হালিমা আক্তার লাবণ্য, গোলাম মুজতবা ধ্রুব, শাহানাজ পারভীন, সলিমুল্লাহ সেলিম, এ এম শাহজাহান মিয়া, ইব্রাহীম খলিল খোকন, মহীউদ্দিন পলাশ, ইউনিট চিফ রফিকুল আলম,মোস্তফা হোসেন চৌধুরী, খোরশেদ আলম, এস এম সাহাত, হেমায়েত হোসেন, ডেপুটি ইউনিট চিফ বায়জিদ মুন্সী।

সভায় নির্বাহী পরিষদের উপস্থিত সদস্যরা বিগত নির্বাচন পরবর্তী কিছু সদস্যের কর্মকা-ে ক্ষোভ প্রকাশ করেন। এ সময় উপস্থিত সদস্যরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি তুললে সভাপতি আবু জাফর সূর্য সবাইকে সাংগঠনিক শৃঙ্খলা বজায় রেখে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। নতুবা সংগঠনের মর্যাদাহানিকর কর্মকা-ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে উল্লেখ করেন। সভায় গঠনতান্ত্রিক বাধ্যবাধকতা অনুযায়ী নয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। একই সঙ্গে সাংগঠনিক শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে শৃঙ্খলা উপ-কমিটি গঠন করা হয়।

সভায় কাশেম হুমায়ুনকে প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা করা হয়।

"