প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণে মামলা : গ্রেফতার ১

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ০০:০০

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও সদর উপজেলায় বুদ্ধি প্রতিবন্ধী বোনকে ধর্ষণের ঘটনায় মামলা দায়ের করায় ভাইকে ছুরিকাঘাত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ একজনকে গ্রেফতার করেছে।

ঠাকুরগাঁও সদর থানার এসআই আজম হোসেন বলেন, গত শনিবার রাতে সদর উপজেলার বড়গাঁও ইউনিয়নের এ ঘটনা ঘটে বলে জানান। গত শনিবার রাতে ওই বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীর বাবা বাদী হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন। মামলায় রাম প্রসাদ দেবনাথ (৫০), সাগর দেবনাথ (৫৫), হরিদাস দেবনাথ (৩০) ও সবুর দেবনাথকে (৪৬) আসামি করা হয়। আসামি সাগর দেবনাথকে গ্রেফতার করে পুলিশ। এদিকে, মামলা দায়েরের পর শনিবার রাতেই বাদীর ছেলে অমর দেবনাথকে ছুরিকাঘাত করে আসামি সবুর দেবনাথের ভাই বকুল দেবনাথ।

মামলার বরাত দিয়ে এসআই আজম হোসেন বলেন, মামলার বাদী ও তার স্ত্রী দুজনই দিনমজুর। প্রতিদিন সকালে তারা বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী মেয়েকে বাড়িতে রেখে কাজে যান। এ সুযোগে প্রতিবেশি রাম প্রসাদ দেবনাথ প্রায় ওই দিনমজুরের বাড়িতে গিয়ে প্রতিবন্ধী কিশোরী মেয়েটিকে ফুসলিয়ে ধর্ষণ করত। একপর্যায়ে মেয়েটির শারিরীক গঠনে পরিবর্তন আসে। এরমধ্যেও একদিন রাম প্রসাদ দেবনাথ মেয়েটিকে ফুসলিয়ে বাড়ি থেকে বের করে নিয়ে আসে। স্থানীয় আলী প্রসাদ দেবনাথের পরিত্যক্ত ঘরে নিয়ে ধর্ষণ করে। বিষয়টি স্থানীয়রা টের পায়। পরবর্তীতে ২০১৮ সালের ১৮ ফেব্রুয়ারি জানা যায় মেয়েটির গর্ভে সন্তান আছে; যার বয়স ৩৩ সপ্তাহ। এরপর বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসার কথা বলে সময়ক্ষেপন করা হয়। পরে বিচার না পেয়ে শনিবার রাতে মামলা দায়ের করা হয়।

"