দেশ উন্নয়নের মহাসড়কে বললেও কম বলা হবে

এইচ টি ইমাম

প্রকাশ : ১১ মার্চ ২০১৮, ০০:০০

ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেন, “একসময় আমাদের দেশে সাড়ে সাত কোটি মানুষ ছিল, তাদের খাওয়াতে পারিনি, তারা কাপড়-চোপড় পরতে পারত না, ৭২ থেকে ৭৫ সাল বিদেশ থেকে জাহাজভর্তি পুরনো কাপড় আসত। ভারত থেকে পুরনো শাড়ি এনে আমাদের মা-বোনদের দিতে হয়েছে। আর এখন আমাদের দেশ থেকে উন্নত মানের কাপড় জাপান, আমেরিকা, যুক্তরাষ্ট্রসহ বিভিন্ন দেশে রফতানি হচ্ছে। আজ ১৬ কোটি মানুষ, তবু দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, ধান উৎপাদনে বিশ্বের চতুর্থ বৃহত্তম দেশ। দেশ উন্নয়নের মহাসড়কে বললেও কম হবে, ২০০৮ সালে নির্বাচনের পূর্বে আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে স্বপ্ন দেখিয়ে ছিলেন ‘রূপকল্প ২০২১’ এবং বলেছিলেন ‘দিন বদলের সনদ’। আজ তা নিজ চোখে তা দেখতে পারছেন।”

এইচ টি ইমাম বলেন, ‘আপনাদের একটি সু খবর দেই, মার্চ মাসের মধ্যে বাংলাদেশকে উন্নয়নশীল দেশ হিসেবে ঘোষণা করবে বিশ্বব্যাংক।’

গতকাল শনিবার ফুলবাড়ীয়া উপজেলার আছিম বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অ্যারাইজ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন এবং বীর মুক্তিযোদ্ধা মো. আবুল হোসেন তালুকদার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত প্রতিযোগিতামূলক পরীক্ষার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্ত্যবে তিনি এসব কথা বলেন।

ফাউন্ডেশনের সভাপতি কাস্টমসের জয়েন্ট কমিশনার ড. মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে আরো বক্তব্য দেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন অর রশিদসহ অধ্যাপক ড. মোহাম্মদ কায়কোবাদ, সাবেক এমএনএ ও এমপি এ এন এম নজরুল ইসলাম, কেন্দ্রীয় আ.লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংবাদিক এফএমএ সালাম, সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আব্দুল মান্নান, অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো. মোজাম্মেল হক, ইউএনও লীরা তরফদার, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল প্রমুখ।

"