নিজস্ব প্রতিবেদক

  ১১ মার্চ, ২০১৮

চাকরির বয়স ৩৫ করার আন্দোলনে পুলিশের বাধা

সরকারি চাকরিতে আবেদনের বয়স সীমা ৩৫ বছর করার দাবিতে রাজধানীর শাহবাগ ও বাংলামোটর এলাকায় শিক্ষার্থীরা বি?ক্ষোভ শুরু করলে বাধা দেয় পুলিশ।

গতকাল শনিবার ‘বাংলাদেশ সাধারণ ছাত্র পরিষদ’ ব্যানারে রাজধানীর শাহবাগ ও বাংলা?মোট?রে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। বিক্ষোভকারীরা মিছিল নিয়ে শাহবাগ থেকে বাংলামোটরের দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় বেশ কয়েকজন আন্দোলনকারীকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা গেছে, চাকরিতে ঢোকার বয়স ৩৫ করার দাবিতে একদল আন্দোলনকারী সকাল সাড়ে ১০টা থেকে শাহবাগ জাদুঘরের সামনে অবস্থান নিতে শুরু করে। বেলা ১১টার দিকে দুই শতাধিক আন্দোলনকারী সেখানে অবস্থান নেন। প্রায় এক ঘণ্টা তারা সেখানে থেকে ওই দাবিতে স্লোগান দেন। একপর্যায়ে তারা সেখান থেকে বাংলামোটরের দিকে মিছিল নিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। তারা বাধা উপেক্ষা করতে গেলে পুলিশ তাতে লাঠিপেটা করে। এ সময় পুলিশের পিটুনি ঠেকাতে নারী আন্দোলনকারীরা সামনে এলে পুলিশ তাদেরও পিটুনি দেয়।

কয়েকজন আন্দোলনকারী বলেন, তাদের শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ হামলা চালিয়ে অন্তত ২৫ জনকে ধরে নিয়ে যায়।

শাহবাগ ওসি আবুল হাসান বলেন, আন্দোলনের নামে রাস্তায় নেমে বিশৃঙ্খলার চেষ্টা করা হলে কয়েকজনকে আটক করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist