আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৮

রানীনগরে ওভার ব্রিজের ধাক্কায় ৫ ট্রেনযাত্রীর মৃত্যু

সান্তাহার রেলওয়ে থানার রানীনগর স্টেশনের ওভারব্রিজের সঙ্গে ধাক্কা খেয়ে চলন্ত ট্রেনের ছাদ থেকে ছিটকে পড়ে পাঁচ যাত্রী নিহত হয়েছেন। ঢাকা থেকে ছেড়ে আসা দিনাজপুরগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনটি রানীনগর স্টেশন অতিক্রম করার সময় ওই স্টেশনের ওভারব্রিজের সাথে ধাক্কা লেগে এই মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। ৫ মাস আগে গত বছরের ৩১ আগস্ট একই ট্রেনে ছাদ থেকে পড়ে একজন যাত্রী মারা গিয়েছিলেন। সে সময় ঈদ উপলক্ষে ট্রেনে যাত্রীদের প্রচন্ড চাপ ছিল। নিহতরা সকলেই ট্রেনের ছাদে ভ্রমন করছিলেন। এরা সকলেই স্বল্প আয়ের শ্রমজীবী মানুষ।

সান্তাহার জিআরপি থানার ওসি আকবর হোসেন জানান, দিনাজপুরগামী দ্রæতযান একপ্রেস ট্রেনের ছাদে থাকা কয়েকজন যাত্রী রানীনগরে স্টেশনের ওভারব্রিজের সাথে ধাক্কা খেয়ে নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই চারজনের মৃত্যু হয়। ওসি বলেন, সকাল ৭টার দিকে সান্তাহার জিআরপি থানা পুলিশ তাদের লাশ উদ্ধার করে। আহতদের উদ্ধার করে হাসপাতলে পৌঁছে দেওয়া হয়। নিহতরা হলেন দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার বড়হাসিমপুর গ্রামের আবুল হোসেনের ছেলে জাহাঙ্গির আলম (১৯), একই জেলার পার্বতীপুর উপজেলার চৈতাপাড়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মুনিরুজ্জামান (২২), নওগাঁর সাপাহার উপজেলার মালিপুর গ্রামের আব্দুল লতিফের ছেলে আমিনুল ইসলাম বুলবুল (৩০) ও পঞ্চগড় জেলার বোদা উপজেলার তিতোপাড়া গ্রামের রমজান আলী বাবুলের ছেলে আপেল মাহমুদ (২৬)। আহতদের মধ্যে গতকাল বুধবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে একজনের মৃত্যু হয়। নিহতের নাম আরিফ (৩০), তিনি জয়পুরহাট জেলার আক্কেলপুর উপজেলার মকিমপুর গ্রামের আব্দুস সোবহানের ছেলে। আহত অপরজন নাটোর বড়াইগ্রামের রাজেন্দ্রপুর গ্রামের মেহেদী (৩০)। তারা সবাই ঢাকা থেকে নিজ নিজ বাড়িতে ফিরছিলেন।

স‚ত্র জানায়, ট্রেনে ছাদে ভ্রমণ করার প্রবনতা বেড়েছে। প্রতিদিন জেল-জরিমানা করেও ঠেকানো যাচ্ছে না। আর ঈদ এলে সেটা রোধ করা অসম্ভব হয়ে যায়। স্থানীয়রা জানান, রানীনগর স্টেশনে হাতে গোনা কয়েকটা ট্রেন দাঁড়ায়। সেখানে ওভারব্রিজের কোনো প্রয়োজন নেই। আর ওই ওভারব্রিজ কেউ ব্যবহারও করে না। জানতে চাইলে রেলওয়ের একজন কর্মকর্তা সাংবাদিকদের বলেন, রাজশাহী বিভাগীয় সংশিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাদের বিষয়টি জানানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist