পর্দা নামল রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারের

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

আয়োজকদের মুখে হাসি ফুটিয়ে পর্দা নেমেছে রিহ্যাব চট্টগ্রাম ফেয়ারের। চট্টগ্রামের একমাত্র পাঁচতারকা হোটেল র‌্যাডিসন ব্লুতে ৮ থেকে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত এই আবাসন মেলায় প্রায় ৪০০ কোটি টাকার ফ্ল্যাট বিক্রি হয়েছে বলে জানান রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট ও চট্টগ্রাম কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী। গতকাল রোববার মেলায় আগত ব্যাংক কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘স্টলগুলো ঘুরে ডেভেলপারদের অফার দেখলাম। ব্যক্তিগতভাবে আমি রেডি ফ্ল্যাটে আগ্রহী।’ এয়ার বেল ডেভেলপমেন্ট টেকনোলজির জেনারেল ম্যানেজার আবু তাসনিম জানালেন, মেলা উপলক্ষে তার কোম্পানি ব্র্যান্ডিং করেছে ‘একদর’। তাদের প্রতিটি প্রকল্পে বর্গফুটপ্রতি ৫০০ থেকে ১০০০ টাকা ছাড় দিয়ে মূল্য নির্ধারণ করেছে। এতে গ্রাহণরা সিদ্ধান্ত নিতে পারছেন সহজে। এ হিসেবে দেখা যায়, জিইসি এলাকার একটা প্রকল্পের ১৬৫০ বর্গফুটের একটি ফ্ল্যাটে বর্গফুটপ্রতি ১০০০ টাকা মূল্য হ্রাসে সাড়ে ১৬ লাখ টাকা ছাড় পাচ্ছেন গ্রাহক। কাতালগঞ্জ এলাকার ১৭০০ বর্গফুটের একটি ফ্ল্যাটে বর্গফুটপ্রতি ৫০০ টাকা মূল্য হ্রাসে সাড়ে ৮ লাখ টাকা ছাড় পাচ্ছেন।

সাফ হোল্ডিংসের সিইও সিদ্দিকুর রহমান জানান, মেলায় আগত দর্শনার্থীদের চাহিদা রেডি ফ্ল্যাটের প্রতি। প্রথম দিন রাজনৈতিক অস্থিরতায় উপস্থিতি কম থাকলেও দ্বিতীয় দিন থেকে সাইট ভিজিট করাতে হিমশিম খেতে হয়েছে। এবারের মেলায় ৫৯টি প্রতিষ্ঠানের ৮৩টি স্টল ছিল।

মেলার মিডিয়া কমিটির আহ্বায়ক এএসএম আব্দুল গাফফার মিয়াজী জানান, মেলা শেষ হলেও বিভিন্ন বিষয় চিন্তা করে ঘোষিত সুবিধাসমূহ আরো এক সপ্তাহ অব্যাহত রাখবে গ্রাহকদের জন্য। এবারের মেলায় ৫০০ কোটি টাকার বেচা-বিক্রির লক্ষ্যমাত্রা থাকলেও আশানুরূপ ফ্ল্যাট বিক্রি হয়েছে।

"