প্রশ্ন ফাঁস : বহিষ্কার ১৩ চারজন আটক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

গতকালও এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসসহ নকল করার দায়ে ছাত্র-শিক্ষকসহ ১৭ জনকে বহিষ্কার করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

কোটালীপাড়া (গোপালগঞ্জ) : গোপালগঞ্জের কোটালীপাড়ায় এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতাররা হলো- প্রাইভেট শিক্ষক মো. সালাউদ্দিন (৩৫), পরীক্ষার্থী মেহেদী শেখ (১৬) ও ফেরদাউস বিশ্বাস (১৬)। এদের সবার বাড়ি কোটালীপাড়া উপজেলার বান্ধাবাড়ি গ্রামে। তাদের কাছে পাওয়া প্রশ্নপত্রের সঙ্গে পরীক্ষার প্রশ্নের মিল পাওয়া গেছে। গতকাল রোববার পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে কোটালীপাড়া পাবলিক ইনস্টিটিউশন পরীক্ষা কেন্দ্র এলাকা থেকে তাদের গ্রেফতার করে।

নওগাঁ : নওগাঁয় প্রশ্ন ফাঁসের মূল হোতা দুই শিক্ষকসহ পাঁচ ছাত্রকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা। গত শনিবার রাত ১০টা থেকে গতকাল রোববার সকাল সাড়ে ৮টা পর্যন্ত জেলার পতœীতলা ও ধামইরহাট উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। নওগাঁ পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ীতে শিমুলবাড়ি ইউনিয়নের মিয়াপাড়া নাজিমুদ্দিন উচ্চ বিদ্যালয় কেন্দ্রের চলমান এসএসসি পরীক্ষায় তথ্য যোগাযোগ ও প্রযুক্তি বিষয়ের নৈর্ব্যক্তিক প্রশ্নপত্রের উত্তর বলে দেওয়ার অভিযোগে দুই শিক্ষককে কক্ষ পরিদর্শকের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) : সিরাজগঞ্জের উল্লাপাড়ায় গতকাল রোববার কামিল মাদারাসায় দাখিল পরীক্ষা কেন্দ্রে দায়িত্বে অবহেলার কারণে তিন শিক্ষক দুই বছরের জন্য বহিষ্কার হয়েছেন। এরা হলেন- উপজেলার গয়হাট্টা দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মো. আলাউদ্দিন, ভেংড়ী দাখিল মাদরাসার সহকারী শিক্ষক মাহফুজুর রহমান ও দহকুলা দাখিল মাদরাসার মো. রবিউল ইসলাম।

বগুড়া : বগুড়ার সোনাতলা উপজেলায় এসএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে চরজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতদের থানা পুলিশ রোববার দুপুরে আদালতে পাঠায়। এছাড়া পরীক্ষা শুরুর পর বগুড়া শহরে দুইটি কেন্দ্রের বাহিরে অভিযান চালিয়ে ফাঁস হওয়া প্রশ্নপত্রসহ পাঁচটি মোবাইল ফোন উদ্ধার করেছে পুলিশ।

"