আমাদের যারা জঙ্গি বলেন তারাই আসল জঙ্গি : শফী

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

‘এ মাদ্রাসায় কোনো জঙ্গি নেই এবং জঙ্গির সঙ্গে সম্পৃক্ততাও নেই। আমাদেরকে যারা এ কথা বলেন তারাই আসল জঙ্গি।’ গতকাল স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল হাটহাজারীর দারুল উলুম মঈনুল ইসলামের মহাপরিচালক ও হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির আল্লামা আহমদ শফীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে আল্লামা আহমদ শফী স্বরাষ্ট্রমন্ত্রীকে এসব কথা বলেন।

এ সময় আহম্মদ শফী মন্ত্রীকে কওমী মাদ্রাসা স্বকৃীতি আইন সংসদে প্রস্তাব করার জন্য অনুরোধ করেন। জবাবে মন্ত্রী তাকে এ ব্যাপারে আশ্বস্ত করেন। আগামী ৮ ফেব্রুয়ারিকে নিয়ে যে উত্তেজনা বিরাজ করছে, তা নিয়ে কোনো প্রকার বার্তা নিয়ে তার এ আগমন কি না, সাংবাদিকদদের এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আইনমতে বিচার চলছে, বিচারে যা হয় তা হবে। তা নিয়ে কোনো প্রকার বিভ্রান্তির সুযোগ নেই। আমি মূলত দেশ ও দশের জন্য হুজুরের কাছ থেকে দোয়া নিতে এসেছি। এটা কোনো রাজনৈতিক কর্মসূচি নয়।

স্বরাষ্ট্রমন্ত্রী গতকাল ফটিকছড়ির নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার মহাসম্মেলনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানে জুমার নামায আদায় করেন। পরে তিনি সড়ক পথে হাটহাজারী মাদ্রাসায় আসেন। মাদ্রাসায় তিনি প্রায় এক ঘণ্টা হেফাজতের আমিরের সঙ্গে সময় কাটান। সেখানে আসরের নামাজ আদায় করেন।

এ সময় উপস্থিত ছিলেন সাতকানিয়া থেকে নির্বাচিত সাংসদ আবু রেজা মো. নেজাম উদ্দিন নদভী, ডিআইজি ড. এস এম মনিউরজ্জামান, জেলা প্রশাসক মো. জিল্লুর রহমান চৌধুরী, পুলিশ সুপার নুরে আলম মিনা, পুলিশের উচ্চপদস্থ কর্মকর্তা, হাটহাজারী মাদ্রাসার সিনিয়র শিক্ষক মুফতি জসীমুদ্দীন, মাওলানা আনাস মাদানী, মাওলানা মীর ইদরীস, মাওলানা নূরুল ইসলাম জাদিদ, মাওলানা আহমাদ দিদার, মাওলানা ইয়াহইয়া, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা শোয়াইব, মাওলনা হুমায়ুন কবীর প্রমুখ।

"