বিএনপির নির্বাহী কমিটির বৈঠক আজ

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়কে কেন্দ্র পরবর্তী রাজনৈতিক করণীয় নির্ধারণে দলের জাতীয় নির্বাহী কমিটির বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে। আজ শনিবার সকাল ১০ টায় বিমানবন্দর রোডের ফাইভস্টার হোটেল লা মেরিডিয়ানে এ বৈঠক হওয়ার কথা রয়েছে। এ উপলক্ষে প্রায় ৭ শতাধিক নেতার নামে পরিচয়পত্রও বিতরণ শেষ করেছে দলটি।

বিএনপি সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দলের জাতীয় নির্বাহী কমিটির সভায় দেশবাসীর উদ্দেশে ‘গুরুত্বপূর্ণ’ বার্তা নিয়ে আসছেন। দুর্নীতি মামলার রায় সামনে রেখে কেন্দ্রীয় কমিটির সব নেতার সঙ্গে মিলিত হয়েই পরবর্তী করণীয় নিয়ে নেতাদের কথা শুনবেন বিএনপি প্রধান। সেই অনুযায়ী, পরবর্তী সিদ্ধান্ত নেবেন তিনি।

ওই সভার প্রস্তুতি নিয়ে বিএনপি মহাসচিব বলেন, চলমান রাজনৈতিক জটিল পরিস্থিতির প্রেক্ষাপটে আমাদের দলের জাতীয় নির্বাহী কমিটির এই সভা অনুষ্ঠিত হতে যাচ্ছে। সব মিলে এই সভা অত্যন্ত গুরুত্বপূর্ণ ও তাৎপর্যপূর্ণ।

আগামী ৮ ফেব্রুয়ারি জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলার রায় হবে। দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের এই মামলার প্রধান আসামি খালেদা জিয়ার শাস্তি হতে পারে বলে শঙ্কা রয়েছে দলটির নেতাদের। এই রায় ঘোষণার তারিখ ঠিক হওয়ার পর দলের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন বেগম খালেদা জিয়া, তবে কোনো কর্মসূচির ঘোষণা দেননি তিনি। তৃণমূল নেতাদের মত নিয়ে কর্মসূচি ঠিক করা হবে বলে আজকের বৈঠকটি অনুষ্ঠিত হতে যাচ্ছে।আজ সকাল ১০টায় শুরু যাওয়া বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের আলোচ্যসূচিতে রাজনৈতিক পরিস্থিতি ও আগামী নির্বাচন ছাড়াও দেশের অর্থনৈতিক, সামাজিক পরিস্থিতি এবং দলের সাংগঠনিক কার্যক্রমের মতো বিষয় রয়েছে। ৫০২ সদস্যের নির্বাহী কমিটির সদস্যদের পরিচয়পত্র বিতরণ গতকাল বিকালে শেষ হয়েছে বলে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানিয়েছেন।

"