কক্সবাজার প্রতিনিধি

  ৩০ জানুয়ারি, ২০১৮

কক্সবাজারে পাহাড় কাটার দায়ে এক ব্যক্তির সাজা

কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ মহুরীপাড়ার বিসিক এলাকায় সরকারি ১০ একরের বিশাল পাহাড় কেটে দীর্ঘদিন ধরে প্লট আকারে বিক্রি করে আসছে শামসুদ্দিনের সিন্ডিকেট। ইতোমধ্যেই অধিকাংশ পাহাড় কেটে ৩০টিরও বেশি প্লট বিক্রি করা হয়েছে। এভাবে অর্ধ কোটি টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি। দীর্ঘদিন ধরে পাহাড়নাশী এ প্লট বাণিজ্য চলছে।

অভিযোগের ভিত্তিতে গতকাল সোমবার সকালে সেখানে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) মো. নাজিম উদ্দিন। তিনি পাহাড় কাটায় জড়িত শামসুদ্দিনকে হাতেনাতে আটক করে এক বছরের কারাদন্ডের আদেশ দেন। শামসুদ্দিন দক্ষিণ মহুরীপাড়ার বিসিক শিল্প এলাকার মৃত আশরাফুজ্জামানের পুত্র।

কক্সবাজার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. নাজিম উদ্দিন বলেন, ঝিলংজা মৌজার ২৩৭০৮ দাগের সরকারি নয়নাভিরাম পাহাড় কেটে প্লট বিক্রি করছে একটি চক্র। আর ওই চক্রের শামসুদ্দিন নামে এক ব্যক্তিকে হাতেনাতে আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ আদালতের বিচারিক কার্যক্রম শেষে শামসুদ্দিনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়। তিনি আরো বলেন, সেখানে বিশাল আকারের নয়নাভিরাম সরকারি পাহাড় কেটে প্লট আকারে বিক্রি চলছে। চক্রটির অন্যদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist