নিজস্ব প্রতিবেদক

  ১৭ জানুয়ারি, ২০১৮

ডিএনএ টেস্টে দুই জঙ্গির পরিচয় জানার চেষ্টা

রাজধানীর তেজগাঁওয়ের পশ্চিম নাখালপাড়ার রুবি ভিলার মেসে অভিযানে নিহত সন্দেহভাজন তিন জঙ্গির মধ্যে দুজনের পরিচয় এখনো মেলেনি। তদন্তকারী সংস্থা র‌্যাব বলছে, ডিএনএ নমুনা পরীক্ষার রিপোর্টের মাধ্যমে তাদের পরিচয় জানার চেষ্টা হচ্ছে। ইতোমধ্যে ডিএনএ পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে। পরীক্ষার জন্য তা ল্যাবেও পাঠানো হয়েছে।

এদিকে অভিযানের পর জিজ্ঞাসাবাদের জন্য আটক রুবি ভিলার মালিকসহ বাকিদের জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তাদের বিরুদ্ধে তেজগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। দায়িত্বে অবহেলার অভিযোগে ওই জিডিতে র‌্যাবের পক্ষ থেকে দাবি করা হয়। র‌্যাব জানায়, রুবি ভিলায় এর আগে আরো তিনবার অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। আগের অভিযানগুলোয় বেশ কয়েকজনকে গ্রেফতারও করা হয়েছিল। তবে ওই সময় গ্রেফতাররা জামায়াত-শিবির সংশ্লিষ্ট ছিল। প্রথম অভিযানের পরপরই বাড়ির মালিক সাব্বির হোসেনের বাড়িভাড়া দেওয়ার ক্ষেত্রে সতর্ক হওয়া উচিত ছিল। কিন্তু তিনি সতর্ক হননি। বাসাভাড়া দেওয়ার ক্ষেত্রে সাব্বিরের উদাসীনতার বিষয়টি র‌্যাবের তদন্তে উঠে এসেছে। এ ছাড়া বাড়ির নিরাপত্তারক্ষী, মেসে খাবার সরবরাহকারীও এ বিষয়ে সতর্ক ছিলেন না। দায়িত্ব পালনে অবহেলার প্রমাণ পেয়েছে র‌্যাব। এ বিষয়টি উল্লেখ করে গত রোববার তেজগাঁও থানায় র‌্যাবের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি (জিডি নম্বর-৬৯২) করা হয়েছে।

এ বিষয়ে র‌্যাব-৩-এর অধিনায়ক লে. কর্নেল এমরানুল হাসান বলেন, জঙ্গিসংশ্লিষ্টতার প্রমাণ না পাওয়ায় জিজ্ঞাসাবাদের পর আটকদের ছেড়ে দেওয়া হয়েছে। তবে তাদের বিরুদ্ধে দায়িত্বে অবহেলার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে একটি জিডি করা হয়েছে। তিনি আরো জানান, অভিযানে নিহত অন্য দুজনের পরিচয়ও যাচাই করা হচ্ছে। এখনো নিশ্চিত হওয়া যায়নি। এ ছাড়া অভিযানে নিহত জঙ্গি মেজবার সঙ্গে গ্রামের বাড়িতে যাওয়া দুই যুবকের পরিচয়ও জানার চেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist