আন্তর্জাতিক ডেস্ক

  ১৫ জানুয়ারি, ২০১৮

দুই বাংলাদেশিসহ ৩২ জনকে মৃত ঘোষণা

চীন উপকূলে ডুবে গেল ইরানি ট্যাংকার

জ্বলতে জ্বলতে অবশেষে সাগরে ডুবে গেছে ইরানের তেল ট্যাংকার ‘সানচি’। এতে ট্যাংকারের ৩২ জন নাবিকের সবাই মারা গেছেন। ইরানের বন্দর ও নৌ চলাচল-বিষয়ক সংস্থা গতকাল রোববার এসব তথ্য জানিয়েছে। নাবিকদের মধ্যে ৩০ জন ইরানি ও দুইজন বাংলাদেশি ছিল।

ইরানের বন্দর ও নৌ চলাচল-বিষয়ক সংস্থার প্রধান মোহাম্মাদ রাসতাদ বলেন, দুর্ঘটনাকবলিত তেল ট্যাংকারটি রোববার ডুবে গেছে। এর ফলে নিখোঁজ ২৯ নাবিকের বেঁচে থাকার সম্ভাবনাও শেষ হয়ে যায়। এর আগে তিন ইরানি নাবিকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি আরো বলেন, আগুনের তীব্রতা বেড়ে যাওয়ায় ইরানি উদ্ধারকর্মীরা ট্যাংকারের ভেতরে ঢুকতে পারেননি। তবে যে জাহাজটির সঙ্গে ইরানি ট্যাংকারের সংঘর্ষ হয়েছে সেটির নাবিকরা বলেন, ট্যাংকারে সংঘর্ষের পরপরই যে বিস্ফোরণ ঘটেছিল তাতে সে সময়ই নাবিকরা নিহত হয়েছেন। সেখানে তৎপর উদ্ধারকর্মীরাও জানিয়েছেন, দুর্ঘটনার পরপরই নাবিকরা প্রাণ হারিয়েছেন। কারণ সেখানে বিস্ফোরণ ঘটেছিল ও বিস্ফোরণের ফলে যে গ্যাস তৈরি হয়েছিল তাতে বেঁচে থাকা সম্ভব নয়।

গত ৬ জানুয়ারি চীনের সাংহাই উপকূল থেকে ১৬০ নটিক্যাল মাইল দূরে একটি পণ্যবাহী জাহাজের সঙ্গে দক্ষিণ কোরিয়াগামী ইরানি তেল ট্যাংকারের সংঘর্ষ হয়। এতে ট্যাংকারটিতে আগুন ধরে যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist