খাগড়াছড়ি প্রতিনিধি

  ০৮ জানুয়ারি, ২০১৮

মিঠুন চাকমা হত্যা

খাগড়াছড়িতে অবরোধে যানবাহনে আগুন ভাঙচুর

চার দিন পর পুলিশের মামলা

খাগড়াছড়িতে ছেলের জন্মদিনে খুন হওয়া ইউপিডিএফ নেতা মিঠুন চাকমা হত্যার চার দিন পর মামলা হয়েছে। খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আবদুল হানান জানান, সদর থানার এসআই এ কে এম মিজানুর রহমান বাদী হয়ে কারো নাম উল্লেখ না করে ২৭ জনকে অজ্ঞাত রেখে একটি হত্যা মামলা করেছেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দিন বলেন, পরিবারের পক্ষ থেকে কেউ মামলা না করায় আসামিদের ধরতে একটু সময় লাগছে। গতকাল রোববার পুলিশ বাদী হয়ে মামলাটি করার পর ঘাতকদের ধরতে মাঠে নেমেছে।

এদিকে, গত শনিবার ডাকা সড়ক অবরোধ চলাকালে নেতাকর্মীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদ জানিয়ে গতকাল রোববার ফের সড়ক অবরোধের ডাক দেয় ইউপিডিএফ ও সহযোগী সংগঠনগুলো। অবরোধ পালনে রোববার সকাল থেকে জেলা শহরের বিভিন্ন এলাকায় পিকেটিং করতে দেখা গেছে তাদের। জেলা শহর ও বিভিন্ন উপজেলায়ও যানবাহনে আগুন, ভাঙচুর, চোরাগুপ্তা হামলাসহ বিচ্ছিন্ন ঘটনার মধ্য দিয়ে পালিত হয়েছে সড়ক অবরোধ।

সকাল সাড়ে ৮ টারদিকে শহরের ফায়ার সার্ভিস এলাকায় পিকেটাররা রাস্তায় টায়ার জ্বালালে পুলিশ তা সরিয়ে দেয়। এ সময় পুলিশের সঙ্গে পিকেটারদের ধাওয়া পাল্টা-ধাওয়া হয়। এছাড়া ধর্মপুর এলাকায় দুইটি ব্যাটারিচালিত অটোরিকশায় অগ্নিসংযোগ করে পিকেটাররা। এ সময় গাছবান এলাকা থেকে জয় ত্রিপুরা নামের একজনকে আটক করে পুলিশ। মৎস্য ভবনের সামনেও রাস্তায় টায়ার জ্বালায় পিকেটাররা।

বিকেলে আলুটিলা পর্যটন এলাকায় বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়নের ভারপ্রাপ্ত অধিনায়ক কর্নেল আনিসুর রহমানের গাড়িসহ বহরের দুটি হামলা চালিয়ে ভাঙচুর করে অবরোধকারীরা।

অতিরিক্ত পুলিশ সুপার এম এম সালাহউদ্দিন বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক জেলায় অতিরিক্ত পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েন রয়েছে। সাজেকগামী পর্যটকদের পুলিশ নিরাপত্তা দিয়ে খাগড়াছড়ি সীমানা অতিক্রম করিয়ে দেয় এবং ঢাকা থেকে ছেড়ে আসা নৈশকোচসহ অন্যান্য পরিবহনগুলোকে ব্যাপক নিরাপত্তা দিয়ে খাগড়াছড়িতে নিয়ে আশা হয়। তবে সোমবার (আজ) অবরোধ নেই বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist