এবার কারচুপির নির্বাচনের সুযোগনেই : গয়েশ্বর

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৮, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

২০১৪ সালের ৫ জানুয়ারির মতো আরেকটি কারচুপির নির্বাচন করার সুযোগ ও ক্ষমতা বর্তমান সরকারের নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। গতকাল বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের তৃতীয়তলার কনফারেন্স লাউঞ্জে বাংলাদেশ উন্মুক্ত গণতান্ত্রিক পরিষদ আয়োজিত ‘বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল ও নির্বাচন কমিশনের ভূমিকা’ শীর্ষক এক আলোচনাসভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, এই সরকারের বিএনপিকে বাদ দিয়ে নির্বাচন করার সামর্থ্যও যেমন নাই, আবার বিএনপিকে নিয়ে নির্বাচন করার সৎ সাহসও নাই।

গয়েশ্বর বলেন, আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে কি করবে না, এটা আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ না। আমার কাছে বেশি গুরুত্বপূর্ণ দেশের মানুষ ভোটকেন্দ্রে গিয়ে ভোট দিতে পারল কি, পারল না। যেহেতু বিএনপি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাস করে। তাই জনগণ যাতে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে পারে, এমন নির্বাচন আদায় করাই আমাদের দায়িত্ব, বিএনপির কাজ।

বিএনপির এই নেতা বলেন, দেশের মালিক জনগণ। তারাই সিদ্ধান্ত দেবে, আগামী দিনে আমাদের কী করতে হবে। তাদের আঙ্খাকার জন্য আমাদের লড়াই করতে হবে। অবাধ-সুষ্ঠু নির্বাচন করার জন্য যা করা দরকার খালেদা জিয়ার নেতৃত্বে আমাদের করতে হবে। আমাদের সময় সংক্ষিপ্ত, তার চেয়ে বেশি সংক্ষিপ্ত আজকের সরকারের সময়। তিনি বলেন, জনগণ এখন আশঙ্কার মধ্যে আছে। সবাই এখন একটাই প্রশ্ন করে. আগামীতে আমরা কি ভোট দিতে পারব? দেশে শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে আশঙ্কামুক্ত হবে না মানুষ। তারা ভোটকেন্দ্রে যাবে না।

"