নিজস্ব প্রতিবেদক

  ০৫ জানুয়ারি, ২০১৮

রাজধানীতে লাইবেরিয়ান ফুটবলারসহ ৫ জনের অস্বাভাবিক মৃত্যু

রাজধানীর রামপুরায় বালাক (৩৪) নামে লাইবেরিয়ানের সাবেক এক ফুটবলারের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। গত বুধবার রাতে মহানগর প্রজেক্টের ডি-ব্লকের ৩ নম্বর রোডের ৬১ নম্বর বাসার নিচতলা থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। দীর্ঘদিন ধরে কিডনি ও হৃদরোগে আক্রান্ত থাকায় তার মৃত্যু হয়েছে বলে পুলিশের ধারণা। মৃত বালাক পশ্চিম আফ্রিকার দেশ লাইবেরিয়ার নাগরিক। ২০০৮-০৯ সেশনে চট্টগ্রাম মোহামেডানে খেলার পর ভাড়ায় বিভিন্ন টুর্নামেন্টে ফুটবল খেলতেন। দেড় বছর ধরে রামপুরার ওই বাসায় একাই ভাড়া থাকতেন তিনি।

রামপুরা থানার ওসি প্রলয় কুমার সাহা জানান, খবর পেয়ে গত বুধবার রাতে ওই বাসার সোফার ওপর বসা অবস্থায় বালাকের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। প্রাথমিকভাবে জানতে পেরেছি, তিনি দীর্ঘদিন ধরে হৃদরোগ ও কিডনি সমস্যায় ভুগছিলেন। ওই ঘরের মধ্যে কিডনি, হৃদরোগের ওষুধ ও ব্যবস্থাপত্র পাওয়া গেছে। তার একটি পা অনেকদিন ধরে ফোলা ছিলো। ফলে আমরা ধারণা, অসুস্থতার কারণেই বালাকের মৃত্যু হয়েছে। তবে ময়নাতদন্ত রিপোর্ট পাওয়ার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

ওসি আরো জানান, বালাকের পরিবারের কেউ বাংলাদেশে থাকে না। আমরা পররাষ্ট্র মন্ত্রনালয়ে চিঠি দিয়েছি। বালাকের এক বন্ধুর মাধ্যমে তার পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা চলছে। তারা লাশ নিতে চাইলে নিয়ম অনুযায়ী তাদের কাছে হস্তান্তর করা হবে। আর যদি দাফন করতে বলে, তাহলে সে ব্যবস্থাও করা হবে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে বলেও জানান ওসি।

আরো ৪ জনের অস্বাভাবিক মৃত্যু : রাজধানীতে পৃথক ঘটনায় আরো চারজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে ভাটারা থানার ওসি কামরুজ্জামান জানান, গত বুধবার রাতে সোলমাইদ পূর্বপাড়া বসুমতি সড়কের হোসেন মিয়ার রিকশার গ্যারেজের দ্বিতীয়তলা থেকে নুরজাহান (৩৪) নামের এক গৃহবধূর লাশ উদ্ধার করা হয়েছে। অতিরিক্ত জর্দ্দা সেবনের কারণে তার মৃত্যু হতে পারে। খিলগাঁও থানার এসআই আবদুর রহিম জানান, গত বুধবার রাতেই খিলগাঁও ত্রিমোহনী পশ্চিমপাড়ায় টপগিয়ার অটোসার্ভিস নামের ওয়ার্কশপের সামনে ট্রাক চাপায় জহিরুল ইসলাম (৭০) নামের এক নৈশপ্রহরী নিহত হয়েছেন।

খিলগাঁও থানার ওসি মশিউর রহমান জানান, গতকাল বৃহস্পতিবার মেরাদিয়া বালুর মাঠ থেকে অজ্ঞাতনামা (২৮) এক নারীর অর্ধগলিত লাশ উদ্ধার করা হয়েছে। তার পরনে ছিল সবুজ গেঞ্জি, কালো সেলোয়ার ও ওড়না। এদিকে গতকাল বৃহস্পতিবার সকালে খিলক্ষেত রেলগেট এলাকায় ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাতনামা (২৫) এক নারী নিহত হয়েছে। তার পরনে ছিল সেলোয়ার কামিজ। এদের লাশ ঢামেক মর্গে পাঠিয়েছে সংশ্লিষ্ট থানা পুলিশ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist