লালমনিরহাট প্রতিনিধি

  ০৪ জানুয়ারি, ২০১৮

লালমনিরহাটে নতুন বই না পেয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা!

নতুন বই না পাওয়ার অভিমানে লালমনিরহাট সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নে আমিনা খাতুন নামে ষষ্ঠ শ্রেণির এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে। গতকাল বুধবার সদর উপজেলার কুলাঘাট ইউনিয়নের কুলাঘাট বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

আমিনা খাতুন সদর উপজেলার কুলাঘাট বাজার এলাকার আবদুস সালামের মেয়ে। সে স্থানীয় কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী ছিল। এলাকাবাসী ও পুলিশ জানায়, ষষ্ঠ শ্রেণির বার্ষিক পরীক্ষায় অকৃতকার্য হয় আমিনা খাতুন। এ কারণে তাকে সপ্তম শ্রেণিতে উত্তীর্ণ করা হয়নি। তার বিদ্যালয়ের সব শিক্ষার্থী বই উৎসবে নতুন বই পেলেও অকৃতকার্য হওয়ার কারণে আমিনাকে ষষ্ঠ শ্রেণির নতুন বই দেওয়া হয়নি। গতকাল বুধবার সকালে তাকে বই পাওয়ার আশ্বাস দিয়ে বিদ্যালয়ে পাঠায় তার পরিবার। কিন্তু বিদ্যালয়ে গিয়ে বই না পেয়ে ক্ষুব্ধ মনে বাড়ি ফেরে আমিনা। এরপর বাড়ির সবার অগোচরে দুপুর ১২টার দিকে ঘরের ভেতর গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করে সে।

তার কোনো সাড়াশব্দ না পেয়ে বাড়ির লোকজন ঘরের দরজা ভেঙে তার ঝুলন্ত মরদেহ দেখে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে এসে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা শেষে লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানোর প্রস্তুতি নেয়। কিন্তু ওই ইউনয়নের সাবেক ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী জেলার শীর্ষস্থানীয় আওয়ামী লীগ নেতাদের মাধ্যমে লাশের ময়নাতদন্ত ছাড়াই দাফনের চেষ্টা চলাচ্ছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত লাশ হস্তান্তরের কার্যক্রম চলছিল।

পরে ঘটনাস্থলে উপস্থিত লালমনিরহাট সদর থানার অফিসার ওসি উদয় কুমার ম-ল জানান, মৃত আমিনার শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

প্রাথমিকভাবে ঘটনাটি অত্মহত্যা বলেই ধারণা করা হচ্ছে। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে, তার অনুসন্ধান করা হচ্ছে। কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল মজিদ জানান, আমিনা ষষ্ঠ শ্রেণিতে ফেল করায় তাকে নতুন বই দেওয়া হয়নি। ষষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষা শেষে ওই ক্লাসের সবাইকে বই দেওয়া হবে।

তবে বই না পাওয়ায় আমিনা আত্মহত্যা করেনি বলেও দাবি করেন তিনি। লালমনিরহাট সদর থানা ওসি মাহফুজ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে কয়েকজন অফিসার পাঠানো হয়েছে। তদন্ত শেষ হলে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist