নওগাঁয় সওজের তিন দিনব্যাপী উচ্ছেদ অভিযান

প্রকাশ : ০৩ জানুয়ারি ২০১৮, ০০:০০

নওগাঁ প্রতিনিধি

নওগাঁয় সড়ক ও জনপদ (সওজ) বিভাগের তিন দিনব্যাপী উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। বগুড়া-নওগাঁ ঢাকা রোডের মোড় সড়কের উভয় পার্শ্বে সড়ক ও জনপথ অধিদফতরের জমিতে অবৈধভাবে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সওজ ঢাকা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা (উপসচিব) মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে এ অভিযান শুরু হয়।

নওগাঁ-মহাদেবপুর-পতœীতলা-ধামুইরহাট জয়পুরহাট সড়কের ৪১তম কিলোমিটার হতে ৫৯তম কিলোমিটার (ঢাকা রোডের মোড়-তাজের মোড়-মুক্তির মোড়-বালুডাঙ্গা বাসস্ট্যান্ড-চৌমাসিয়া মোড়) পর্যন্ত এ অভিযান চলবে। সড়কের উভয় পাশে দীর্ঘদিন থেকে গড়ে ওঠা অবৈধ স্থাপনায় যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তিতে পড়েন পথচারীরা। পূর্ব ঘোষিত নির্দেশনা অনুযায়ী সওজ কর্তৃপক্ষ অবৈধভাবে গড়ে উঠা স্থায়ী স্থাপনা গুঁড়িয়ে দেয়। এ ছাড়া টিনশেড দিয়ে তৈরি স্থাপনাগুলো অনেকে নিজেরাই সরিয়ে নেন। এ সময় খাবার হোটেল, চা স্টল, মুদি দোকান, যাত্রীছাউনিসহ দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ সওজের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক, উপবিভাগীয় প্রকৌশলী আবুল মুনছুর আহমেদসহ সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা।

উপসচিব মাহবুবুর রহমান ফারুকী বলেন, সওজের অধিগ্রহণ করা এসব জমিতে অবৈধভাবে স্থাপনা গড়ে তোলা হয়। পত্রিকায় প্রকাশিত বিজ্ঞপ্তির প্রেক্ষিতে এ অবৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়। উচ্ছেদ কার্যক্রমে অনেকেই নিজ দায়িত্বে তাদের স্থাপনা সরিয়ে নেন। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

"