নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব থাকবে না : নাসিম

প্রকাশ : ০২ জানুয়ারি ২০১৮, ০০:০০

সিরাজগঞ্জ প্রতিনিধি

সরকারের সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, খালেদা জিয়াকে নির্বাচনে আসতেই হবে। তা না হলে তার দলের অস্তিত্ব থাকবে না। গতকাল সোমবার দুপুরে তার নির্বাচনী এলাকা কাজীপুরসহ সিরাজগঞ্জ সদরের চার ইউনিয়নের দলীয় বর্ধিত সভায় সূচনা বক্তব্যে এ কথা বলেন। এ সময় তিনি দলের সর্বস্তরের নেতাকর্মীদের ব্যক্তিগত এবং সরকারের পক্ষ থেকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা জানান।

কাজীপুরে মোহাম্মদ নাসিমের বাসভবনের সামনে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ শওকত হোসেন। সভা সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক খলিলুর রহমান।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, নতুন বছর আওয়ামী লীগের জন্য নির্বাচনী বছর মন্তব্য করে নৌকার বিজয় ছাড়া অন্য কোনো বিকল্প নেই। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গি দমন, পদ্মা সেতু নির্মাণসহ বিগত ৯ বছরে দেশের অভাবনীয় উন্নয়ন হয়েছে। এখন দল গোছানোর সময়, নির্বাচনের জন্য প্রস্তুতি নেওয়ার পালা। নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

বক্তব্যে নাসিম নির্বাচন নিয়ে সরকারের অবস্থান সম্পর্কে স্পষ্ট করে বলেছেন, ভারত-আমেরিকাসহ বিশ্বের বিভিন্ন গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সংবিধান মেনে নির্বাচন হবে। সরকারের সংবিধানের বাইরে যাওয়ার সুযোগ নেই। বিএনপির অবস্থান বিশ্লেষণ করে মন্ত্রী বলেন, তারা মুখে যাই বলুক, খালেদা জিয়াকে নির্বাচনে আসতেই হবে। তা না হলে তার দলের অস্তিত্ব থাকবে না।

সিঙ্গাপুর-মালয়েশিয়াসহ অন্য দেশের সরকারের স্থায়িত্ব ও উন্নয়ন তুলনা করে তিনি বলেন, এক নাগাড়ে একটি দল সরকারে থাকলে দেশের উন্নয়নের গতি বাড়ে। তাই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে অন্তত আরো ১০ বছর যাতে আওয়ামী লীগ সরকার পরিচালনার সুযোগ পায়; সেই লক্ষ্যে নেতাকর্মীদের কাজ করতে হবে, জনগণের কাছে যেতে হবে।

"