রন্ধনশিল্পী তানজিন তিপিয়া

  ২৫ অক্টোবর, ২০১৯

নানা স্বাদের স্যান্ডউইচ

সকালের নাশতায় প্রায় অনিবার্য একটি উপকরণ হলো পাউরুটি। এই ফোলা রুটি দিয়ে তৈরি হয় নানা ধরনের স্যান্ডউইচ। এই স্যান্ডউইচ নিয়েই থাকছে আজকের আয়োজন।

ফিশ স্যান্ডউইচ

উপকরণ : রান্না করা তেলাপিয়া মাছ কাঁটা বেছে নেওয়া ৪ পিস, টমেটো কুচি ১টি, লেবুর রস ১টির অর্ধেক, লাল মরিচের গুঁড়ো ও লবণ ২ চিমটি করে, কাঁচামরিচ কুচি ১টি, ধনেপাতা কুচি ১ মুঠো, তেল ৩ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি: তেলে সব উপকরণ একত্রে কষিয়ে নিন। পাউরুটির এক পিঠে লাগিয়ে অপর একটি রুটি চেপে মাঝ বরাবর কেটে নিলেই ফিশ স্যান্ডউইচ তৈরি।

চিংড়ি স্যান্ডউইচ

উপকরণ : ছোট্ট চিংড়ি মাছ ১ কাপ, গ্রেট করা শসা ও গাজর আধা কাপ করে, টমেটো কুচি ১টি, লাল মরিচের গুঁড়ো ও চিনি ২ চিমটি করে, লবণ আধা চা চামচ, সয়া সস ২ টেবিল চামচ, কাঁচামরিচ কুচি ১টি, ধনেপাতা কুচি ১ মুঠো, তেল ৩ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি : তেলে সব উপকরণ একত্রে কষিয়ে নিন। পাউরুটির এক পিঠে লাগিয়ে অপর একটি রুটি চেপে দিলেই চিংড়ি স্যান্ডউইচ তৈরি।

আলু স্যান্ডউইচ

উপকরণ : ডিম ২টি তেলে ভেজে চটকানো, পেঁয়াজ কুচি ১টি, আলু সেদ্ধ করে হাতে চটকানো বড় ১টি, কাঁচামরিচ কুচি ২টি, ধনেপাতা কুচি ১ মুঠো, তেল ৩ টেবিল চামচ, লবণ আধা চা চামচ।

প্রস্তুত প্রণালি : তেল গরম করে পেঁয়াজ ভেজে সব উপকরণ একত্রে মিশিয়ে নিন। তারপর ২টি পাউরুটির মাঝখানে পুর ভরে কেটে নিলেই আলু স্যান্ডউইচ তৈরি।

চকলেট স্যান্ডউইচ

উপকরণ : ৪ টেবিল চামচ কনডেন্সড মিল্ক, ২ টেবিল চামচ কোকো পাউডার, যেকোনো এক প্রকারের বাদাম কুচি ১ টেবিল চামচ।

প্রস্তুত প্রণালি : সব উপকরণ একত্রে মিশিয়ে পাউরুটির মাঝখানে চেপে কাটলেই চকলেট স্যান্ডউইচ তৈরি।

বি. দ্র. : ডায়েট চলাকালীন সময় বাদে এই স্যান্ডউইচে আধা চা চামচ চিনি ও ১ টেবিল চামচ ওয়েস্টার সস মেশালে খাওয়ার মজাইটাই থাকে অন্যরকম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close