লা রিভের বর্ণময় ঈদ পোশাক

প্রকাশ : ১৬ জুন ২০১৭, ০০:০০

অনলাইন ডেস্ক

বাংলাদেশের ফ্যাশনপ্রেমীদের কাছে ‘লা রিভ’ ইতোমধ্যে এক নন্দিত নাম। ধর্ম, বর্ণ ছাপিয়ে ঈদ আমাদের দেশের সবচেয়ে বড় উৎসব। ঈদ ঘিরেই তৈরি হয় ফ্যাশনে সবচেয়ে বড় আয়োজন। বর্ণময় নতুন পোশাকে আমরা হয়ে উঠি উজ্জ্বল ও প্রাণবন্ত।

প্রতিবারের মতো এবারও ‘লা রিভ’ চলমান আন্তর্জাতিক থিম বা ট্রেন্ডকে দেশীয় ঘরানার সঙ্গে মিলিয়ে উপস্থাপন করেছে। এবারের থিম জ্যাকসটাপোজ। এই থিমকে সর্বজন গ্রহণযোগ্য করে তুলেছে লা রিভ। আধুনিক বিমূর্ত, আধা বিমূর্ত, উচ্চকিত রং, জলরঙের ব্রাশ স্টোক, জ্যামিতিক নকশা, ফ্লোরাল মোটিভের সমন্বয়ই এবারের ঈদ পোশাকের প্রধান উপকরণ।

মেয়েদের পোশাকের সিলয়েট-এ ডাবল বা ট্রিপল লেয়ারিং, অ্যাসেমেট্রিক হেমলাইনসহ নানারকম ডিটেলিং ব্যবহার হয়েছে এবারের পোশাকগুলোতে। ফ্লয়ি আর আরামদায়ক কাপড়ে তৈরি টিউনিক, সালোয়ার-কামিজ, শ্রাগ ইত্যাদি কাপড়ে যথাযথ এলাস্ট্রেশন করা হয়েছে। জ্যামিতিক বিভ্রম, লিনিয়ার গ্রাফিকস, আর্টি টেক্সারাল প্রিন্ট, জলরং প্রভাবিত প্রিন্ট এসেছে সারফেস অর্নামেন্ট হিসেবে।

এমব্রয়ডারি, হাতের সেলাই, বিডস ও সিকোয়েন্সের প্রয়োগ, ফ্লক প্রিন্ট এবারের পোশাকগুলোতে নতুনভাবে নতুনমাত্রায় ব্যবহৃত হয়েছে। পিউর সিল্ক, কটন, জর্জেট, মসলিন, ডিসকস ইত্যাদি কাপড়ের ব্যবহার হয়েছে এবারের ঈদ পোশাকগুলোতে।

ছেলেদের পোশাকে সমকালীন প্যাটার্ন প্রাধান্য পেয়েছে। পরিশীলিত অলংকরণ এবারের পাঞ্জাবির প্রধান বৈশিষ্ট্য।

আরামদায়ক ও কর্মক্ষেত্রের জন্য উপযোগী ক্যাজুয়াল বা অফিস ক্যাজুয়ালগুলো তারুণ্যকে আরো সক্রিয় যাপনে অনুপ্রাণিত করবে। টি-শার্টের গ্রাফিকসে এবার নানা নিরীক্ষা প্রতিফলিত হয়েছে। পোলো শার্টেও আন্তর্জাতিক কাপড় ও প্যাটার্ন নিশ্চিত হয়েছে। ফলে এগুলো ক্রেতাসাধারণের কাছে দারুণভাবে সমাদৃত হচ্ছে। এ ছাড়া ক্যাজুয়াল শার্ট, প্যান্ট, ডেনিম, চিনোস, সেমি ফরমাল, ফরমাল সবগুলো প্রডাক্টস লাইনেই এবার অধিকতর মনোযোগিতার ছাপ পাওয়া যাচ্ছে।

শিশুদের পোশাকেও একই থিম ব্যবহার হয়েছে। বর্ণিল আর আরামদায়ক এই পোশাকগুলোতে শিশুদের জন্য বিশেষ ধরনের উপযোগী কাপড় ব্যবহার হয়েছে। যার সবগুলোই ইকোফ্রেন্ডলি। নানারকম শিশুতোষ গ্রাফিকস-অলংকরণ সোনামণিদের ঈদকে স্মৃতিময় করে তুলবে। ছেলে ও মেয়ে সবার জন্যই এবারের আয়োজনটা নিবিড়ভাবে মনোযোগের দাবি রাখে। শিশুরা সব উৎসবের কেন্দ্র্রবিন্দু-এটা লা রিভের ফ্যাশনক্রুরা মাথায় রেখে কাজ করেছেন। মেয়েশিশুদের জন্য বড়দের অনুরূপ কিছু প্যাটার্নও উপস্থাপিত হয়েছে।

লা রিভ ঈদুল ফিতর কালেকশন পাওয়া যাবে ঢাকাসহ ঢাকার বাইরের সবগুলো আউটলেটে। পাশাপাশি ঘরে বসেও একজন ক্রেতা লা রিভের ওয়েবসাইট www.lerevecraye.com  থেকে কিনতে পারবেন তার পছন্দের পোশাক।

প্রসঙ্গত, ২০০৯ সালে যাত্রা করা লা রিভের বর্তমানে ঢাকার বাসাবোতে আগমন সিনেমা কমপ্লেক্সে স্টোরসহ বনশ্রী, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ এবং সিলেটে রয়েছে মোট ১২টি আউটলেট।

"