রাকিবুল ইসলাম রাকিব, গৌরীপুর (ময়মনসিংহ)

  ১২ ডিসেম্বর, ২০১৭

স্কুলের গাছ কেটে-শৌচাগার ভেঙে বিএনপি নেতার দেয়াল

ময়মনসিংহের গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমি দখল করে দেয়াল নির্মাণের কাজ শুরু করেছেন স্থানীয় বিএনপি নেতা আব্দুস সালাম। অভিযোগ আছে, অবৈধ দেয়াল নির্মাণ করতে গিয়ে বিদ্যালয়ের শৌচাগারের চাক ও ২০-২৫টি গাছ কর্তন করেছেন তিনি ও তার লোকজন। এ ঘটনায় বিদ্যালয়ের পক্ষ থেকে গত রোববার অভিযোগ দেওয়া হলে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নির্মাণকাজ বন্ধের নির্দেশ দেন।

বিদ্যালয় ও স্থানীয় সূত্র জানায়, গৌরীপুর পৌর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমির সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল পৌরসভার ৮নং ওয়ার্ড বিএনপির সাবেক সভাপতি আব্দুস সালাম গংদের সাথে। বিরোধের জের ধরে চলতি বছরের ২৬ জুলাই আব্দুস সালামের স্ত্রী নূসরাত জাহান নীপার আঙ্গুল ভেঙে দেন স্কুলের প্রধান শিক্ষক মাজহারুল আনোয়ার ফেরদৌস। এ ঘটনায় আব্দুস সালাম বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়েরের ফেরদৌসকে প্রধান শিক্ষক পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শামীম আরা জানান, গত শুক্রবার আব্দুস সালাম, নুসরাত জাহান নিপা ও শেখ সাদেকুল ইসলাম জোরপূর্বকভাবে বিদ্যালয়ের পূর্ব ও পশ্চিমাংশ দখলে নিয়ে আরসিসি পিলার দিয়ে দেয়াল নির্মাণের কাজ শুরু করে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয়দের অভিযোগ, বহিষ্কৃত ফেরদৌস মাস্টারের সাথে গোপন আঁতাত করে আব্দুস সালামগং রাতের আঁধারে স্কুলের জমি দখল করেছে। জানতে চাইলে আব্দুস সালাম বলেন, আমার স্ত্রী নীপার মামলা নিষ্পত্তি করার জন্য ফেরদৌস মাস্টার প্রস্তাব দিয়েছে। আমি স্কুলের জায়গা দখল করি নাই। ফেরদৌস মাস্টারের দেখানো সীমানায় আমি দেয়াল নির্মাণ করেছি। স্কুল যদি জায়গা পেয়ে থাকে তাহলে দিয়ে দিব।

অপরদিকে বহিষ্কৃত (সাময়িক) প্রধান শিক্ষক ফেরদৌস জানান, সালামের পরিবারের সাথে মামলার নিষ্পত্তির জন্য আমার আলোচনা হয়েছে। তবে জমি নিয়ে কোন আলোচনা হয়নি। নির্মাণ কাজের সময় আমি সালামকে বারবার বলেছি এখানে স্কুলের শৌচাগারের চাক ও গাছ আছে। তবু তারা মানেনি। ইউএনও মর্জিনা আক্তার বলেন, অভিযোগ পাওয়ার পর স্কুলের দখলে থাকা ভূমিতে জরীপ কার্যক্রম ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত অবৈধ দখলের সকল নির্মাণ কাজ বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist