মাধবপুর (হবিগঞ্জ) প্রতিনিধি

  ১২ ডিসেম্বর, ২০১৭

ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ৯ সদস্যের অভিযোগ

হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম ও উন্নয়ন কর্মকা-ে ইউপি সদস্যদের বঞ্চিত করার অভিযোগ এনে জেলা প্রশাসব বরাবর অভিযোগ করেছেন নয়জন ইউপি সদস্য। পরিষদের সংরক্ষিত আসনের ৩ নারী সদস্য ও ৬ পুরুষ সদস্য লিখিত এ অভিযোগ করেন। অভিযোগকারীরা হলেন নারী ইউপি সদস্য বিষ্ণু দেবনাথ, শেফালী মুন্ডা, বিউটি কৈরী, পুরুষ সদস্য সায়মুন মর্মু, এনামুল হক এনাম, বাচ্চু মিয়া, ফারুক মিয়া, রফিক উদ্দিন খান ও লতিফ হোসেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী বিভিন্ন প্রকল্পে নির্বাচিত জনপ্রতিনিধিদের সম্পৃক্ত করেনি। প্রকল্প গ্রহণের ক্ষেত্রে পরিষদের সদস্যদের কোনো মতামত নেয়া হয় না। চেয়ারম্যান তার ইচ্ছামাফিক প্রকল্প গ্রহণ করেন। তেলিয়াপাড়া ও সুরমা চা বাগান থেকে প্রতি বছর কর বাবদ মোটা অংকের টাকা আদায় হলেও কিভাবে ব্যয় হয় তা কাউকে জানানো হয় না। পিছিয়ে পড়া চা বাগান এলাকায় চারটি ওয়ার্ডে সমান অনুপাতে সরকারের উন্নয়ন কর্মকা- বরাদ্দ দেওয়া হয় না। এছাড়া এলজিএসপি, কাবিখা, কাবিটা, টিআর, বার্ষিক উন্নয়ন কর্মসূচি ও উন্নয়ন কর ভিজিডি কার্ড, বয়স্ক ভাতা, বিধবা ভাতা, পঙ্গুভাতা, মাতৃত্বকালীন ভাতা ৯টি ওয়ার্ডে সমভাবে বন্ঠন করা হয় না। সরকারিভাবে বিভিন্ন অনুদান ও উন্নয়ন প্রকল্প বরাদ্দ দেয়া হলেও মাসিক সভায় কোনো সদস্যকে অবহিত করা হয় না।

ইউপি চেয়ারম্যান তৌফিকুল আলম চৌধুরী অভিযোগ অস্বীকার করে বলেন, ইউপি সদস্যদের সঙ্গে ভুলবোঝাবুঝির সৃষ্টি হয়েছে। আলোচনার মাধ্যমে সমাধান করার চেষ্টা চলছে। হবিগঞ্জ জেলা প্রশাসক মনীষ চাকমা বলেন, ইউপি সদস্যদের উন্নয়ন কর্মকা-ে বঞ্চিত করা হচ্ছে এটি দুঃখ জনক ঘটনা। স্থানীয় সরকার উপপরিচালকের (ডিডিএলজি) মাধ্যমে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist