ভোলা প্রতিনিধি

  ১২ ডিসেম্বর, ২০১৭

মেঘনার ভাঙন রোধে মনপুরায় ১৯২ কোটি টাকার কাজ শুরু

মেঘনার ভাঙনে দিন দিন ছোট হয়ে আসছে প্রাকৃতির সৌন্দর্য়ের দ্বীপ খ্যাত ভোলার মনপুরা উপজেলার আয়তন। মনপুরাকে স্থায়ী ভিত্তিতে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করার জন্য ১৯২ কোটি টাকা ব্যায় ‘মনপুরা নদী তীর সংরক্ষন প্রকল্প’ নামে একটি উন্নয়ন কাজের উদ্ধোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে মনপুরা ইউপির রামনেওয়াজ ঘাটে কাজের উদ্বোধন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতীক এমপি ও পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি।

পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা জানান, রামনেওয়াজ ও ঘোষের হাট রক্ষা প্রকল্পের আওতায় মোট ২৮০ কোটি টাকা ব্যায়ে সিসি ব্লক ও জিও ব্যাগ স্থাপন করা হবে। এর মধ্যে মনপুরা রামনেওয়াজ এলাকায় প্রায় তিন কিলোমিটার এলাকায় নদী ভাঙ্গন রোধে ১৯২ কোটি টাকার কাজ হবে। কাজের বাস্তবায়ন করছে পানি উন্নয়ন বোর্ড-২ চরফ্যাশন। প্রধান অতিথির বক্তব্যে পানি সম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম বীরপ্রতীক বলেন, বর্তমান সরকারের আমলে নদী ভাঙ্গন রোধে উপকূলীয় জেলা ভোলায় প্রায় দুই হাজার ২০০ কোটি টাকার কাজ বাস্তবায়ন হচ্ছে। এই কাজ বাস্তবায়ন হলে দীর্ঘস্থায়ী ভিত্তিতে মনপুরা নদী ভাঙ্গন থেকে রোধ হবে। প্রতিমন্ত্রী এসময় দেশকে অগ্রগতির পথে এগিয়ে নেয়ার জন্য আগামী নির্বাচনে শেখ হাসিনাকে আবার ক্ষমতায় আনার আহ্বান জানন।

এছাড়া মন্ত্রী মনপুরার কলাতলি চরে রেড়ী বাঁধ ও ক্রসডেম স্থাপন করার ঘোষণা দেন ও পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলীকে দ্রুত এ ব্যাপারে কারিগরি কাজ করার জন্য নির্দেশ দেন। এ সময় নদী ভাঙ্গন রোধে সিসি ব্লক স্থাপন করায় মনপুরা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে ভোলা-৪ আসনের সংসদ সদস্য ও পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সংবর্ধনা দেওয়া হয়।

মনপুরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মিসেস সেলিনা আক্তার চৌধুরীর সভাপতিত্বে উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী সাজিদুর রহমান সরদার, তত্বাবধায়ক প্রকৌশলী জহিরউদ্দিন আহম্মেদ, ভোলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী কায়সার আলম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist