নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ১৯ নভেম্বর, ২০১৭

প্রতিবন্ধীও বাদ যাচ্ছে না অতিরিক্ত ফি থেকে

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত ফি থেকে বাদ যায়নি প্রতিবন্ধী বিল্লাল হোসেন। সে ২০১৮ সালে আলহাজ আবদুর রাজ্জাক একাডেমি স্কুল অ্যান্ড কলেজের মানবিক বিভাগের পরীক্ষার্থী। উপজেলার চরগোসাইপুর গ্রামের দরিদ্র জিল্লু মিয়ার ছেলে বিল্লাল হোসেন। শিক্ষা বোড কর্তৃক সরকারি নিয়ম অনুসারে মানবিক বিভাগের ফি এক হাজার ৬৯৫ টাকা নেওয়ার কথা থাকলেও নিয়মবহির্ভূতভাবে ওই প্রতিবন্ধী শিক্ষার্থী কাছ থেকে তিন হাজার ৬০০ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।

গত বৃহস্পতিবার সরেজমিন গিয়ে জানা গেছে, কুমিল্লা শিক্ষা বোর্ড কর্তৃক এসএসসি ফরম পূরণের জন্য নিয়মিত বিজ্ঞান বিভাগে ১৭৯৫ টাকা, মানবিক ও বাণিজ্য বিভাগে ১৬৯৫ টাকা ধার্য করা হলেও উপজেলার একাধিক স্কুল কর্তৃপক্ষ এসএসসি ফরম পূরণ ফি বাবদ অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ রয়েছে। প্রতিবন্ধী শিক্ষার্থী বিল্লাল হোসেনের মা বলেন, অনেক কষ্ট করে ৩৬০০ টাকা জোগাড় করে আমার পোলারে ফরম ফিলাপ করাইছি।

আলহাজ আবদুর রাজ্জাক একাডেমি স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সাহাব উদ্দিন অভিযোগ অস্বীকার করে বলেন, প্রতিবন্ধীর কাছ থেকে কোনো টাকা নেওয়া হয়নি। উপজেলা শিক্ষা কর্মকর্তা মোকারম হোসেন বলেন, অতিরিক্ত ফি আদায় করার বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। ইউএনও সালেহীন তানভীর গাজী বলেন, অতিরিক্ত টাকা আদায় করা হচ্ছে খবর পেয়ে প্রধান শিক্ষককে তলব করা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। নির্ধারিত ফির অতিরিক্ত আদায় করা হলে তা ফেরত দিতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist