পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৭

গ্রামপুলিশের বিরুদ্ধে সনদপত্র জালিয়াতির অভিযোগ

খুলনার পাইকগাছা উপজেলায় জাতীয় পরিচয়পত্র ও অষ্টম শ্রেণির সনদপত্র জালিয়াতি করে চাকরির বয়স বৃদ্ধি করায় এক গ্রামপুলিশের বিরুদ্ধে লিখিত অভিযোগ পাওয়া গেছে। লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার হিতামপুর গ্রামের বিমল বিশ্বাস দীর্ঘদিন ধরে গ্রামপুলিশে চাকরি করছেন। তার প্রকৃত জন্মতারিখ ৩ আগস্ট ১৯৫৮ অনুযায়ী আইডি নং- ৪৭১৬৪৩৩১৫৫৭৯২। দুই মাস আগে তার চাকরির বয়স শেষ হয়। পরে, গোপালপুর ভোলনাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের অষ্টম শ্রেণির জাল সনদপত্র তৈরি করে। যাতে জন্মতারিখ দেখানো হয়েছে ২৫ জুন, ১৯৬৯। এ সনদপত্র অনুযায়ী উপজেলা নির্বাচন অফিস থেকে নতুনভাবে আইডি নম্বর পরিবর্তন করেন। যার নং-৫৫০৬২৯২১১৫৩। এ ক্ষেত্রে তার বয়স ১১ বছর কমে। এ বয়স অনুযায়ী নতুনভাবে তিনি চাকরি করছেন বলে লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে। এ ব্যাপারে বিমল কৃষ্ণ জানান, তার কাগজপত্র সঠিক আছে। তিনি কোনো জাল-জালিয়াতির আশ্রয় নেননি। স্থানীয় নির্মল চন্দ্র অধিকারী জায়গাজমির বিরোধে তার বিরুদ্ধে বিভিন্ন জায়গায় অভিযোগ করছে।

ভোলানাথ সুখদা সুন্দরী মাধ্যমিক বিদ্যালয়ের অফিস সহকারী হিমাংশু কুমার বিশ্বাস বলেন, বিদ্যালয়ের কোনো খাতা-কলমে বিমল বিশ্বাসের নাম নেই। ওই সনদপত্রটি জালিয়াতির মাধ্যমে করা হয়েছে বলে তার ধারণা।

উপজেলার ৭নং গদাইপুর ইউপি চেয়ারম্যান গাজী জুনায়েদুর রহমান বলেন, গ্রামপুলিশ বিমল বিশ্বাসের বিরুদ্ধে নির্মল চন্দ্র অধিকারী একটি অভিযোগ করেছেন। উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist