উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৭ আগস্ট, ২০১৭

খাদুলি মাঠে আড়াই লাখ টাকায় চারটি খরাজাল

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বন্যার পানিতে প্লাবিত খাদুলি মাঠে ২ লাখ ৪০ হাজার টাকা নিয়ে চারটি খরা জাল বসানো হয়েছে। সরকারী নিষেধাজ্ঞা অমান্য করেই খরা জাল মালিকেরা মাছ ধরছে। প্রায় চার হাজার বিঘা আয়তনের খাদুলি মাঠের বন্যার পানির মাছ কিনে নেওয়া মোঃ আলাউদ্দিন আলী গত মাস খানেক আগে খরা জাল মালিকদের কাছ থেকে টাকা নিয়ে মাছ ধরার খরা জাল পাততে দিয়েছে।

জানা যায়, খরা জাল মালিক মোঃ আসলাম মিয়ার কাছ থেকে ৮০ হাজার টাকা, আলো’র কাছ থেকে ৩০ হাজার টাকা, আলম মিয়ার কাছ থেকে ৫০ হাজার টাকা ও তপনের কাছ থেকে ৮০ হাজার টাকা নেওয়া হয়েছে। এরা আরো মাস দেড়েক সময় এ খরা জাল দিয়ে খাদুলি মাঠ থেকে মাছ ধরতে পারবে বলে জানা যায়। যারা এ মাঠ কিনে নিয়েছে ও মাঠটির হর্তাকর্তা সেজেছে তারাই মোটা অংকের নগদ টাকা নিয়ে তাদেরকে জাল পেতে মাছ ধরার ব্যবস্থা করে দিয়েছে।

খাদুলী গ্রামের কহিল উদ্দিন জানান, যারা এ মাঠের বন্যার পানির মাছ কিনে নিয়েছে, তারাই খরাজাল চারটি বসিয়েছে। সামনে কার্তিক মাসে পানি নামতে শুরু করলে তিন থেকে চারটি এলাকা বানার বেড়া দিয়ে মাছ আটকে দেয়া হবে।

উল্লাপাড়া উপজেলা মৎস্য বিভাগ খাদুলি মাঠে সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার বিষয়ে কিছুই জানে না বলে জানানো হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist