রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৭ আগস্ট, ২০১৭

সংযোগ সড়ক নেই পানির মধ্যেই ঘাট!

সংযোগ সড়ক নেই। পানির মধ্যেই পাকা খেয়াঘাট (ঘাটলা)। পাঁচ লাখ টাকা ব্যয়ে নির্মাণ করা হয় এ ঘাট। তবে তা লোকজনের কোন কাজেই আসছে না। হাঁটু কিংবা কোমর সমান পানির মধ্যে নেমেই খেয়া পারাপার হতে হয়। এ চিত্র পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা খেয়াঘাটের (চরমোন্তাজ অংশ)।

এলজিইডির উপজেলা প্রকৌশলীর কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ অর্থবছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) আওতায় পাঁচ লাখ টাকা ব্যয়ে উপজেলার চরমোন্তাজ ইউনিয়নের চরআন্ডা খেয়াঘাট (চরমোন্তাজ অংশ) পাকাকরণ করা হয়।

সরেজমিন গিয়ে দেখা গেছে, চরমোন্তাজ ইউনিয়ন ও চরআন্ডার মাঝ দিয়ে বয়ে গেছে বুড়াগৌরাঙ্গ নদীর একটি শাখা খাল। একারণে দু’পাড়ের মানুষের যোগাযোগ খেয়া নির্ভর। তবে চরআন্ডা অংশে অনেক আগেই পাকাঘাট ছিল, কিন্তু চরমোন্তাজ অংশে তা ছিল না। একারণে এডিপির আওতায় ওখানে পাকা খেয়াঘাট নির্মাণ করা হয়। তবে সংযোগ সড়ক না থাকায় তা কোন কাজে লাগছে না। চরআন্ডা ৯ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য মনির প্যাদা বলেন, পাকা ঘাটটি কোন উপকারে আসছে না। কারণ ওটা পানির মধ্যে। সড়ক না থাকায় পানির মধ্যে নেমেই খেয়া পারাপার হতে হয়। চরমোন্তাজ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হানিফ মিয়া বলেন, সড়ক না থাকা সত্ত্বেও পানির মধ্যে পাকা খেয়াঘাট তৈরি করা হয়েছে।

এ ব্যাপারে এলজিইডির উপজেলা প্রকৌশলী সেকেন্দার আলী বলেন, আগামী এডিপির বরাদ্দ থেকে ওইখানকার সংযোগ সড়কটি নির্মাণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist