তারেক-মাসুদের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

সড়ক দুর্ঘটনায় নিহত প্রখ্যাত চলচ্চিত্রকার তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনির মৃত্যুবার্ষিকী উপলক্ষে গতকাল মানিকগঞ্জ স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন-আলোচনাসভা, বৃক্ষরোপণ ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিকেলে ফরিদপুরের ভাঙ্গা পৌর মহল্লার নূরপুর গ্রামে স্মরণসভা অনুষ্ঠিত হয়। আমাদের প্রতিনিধির পাঠানো খবর-

মানিকগঞ্জ : সকাল সাড়ে ১০টায় ঢাকা-আরিচা মহাসড়কে মানিকগঞ্জের ঘিওর উপজেলার জোকা এলাকার দুর্ঘটনাস্থলের স্মৃতিস্তম্ভের পাশে যৌথভাবে মানিকগঞ্জ প্রেসক্লাব, তারেক মাসুদ-মিশুক মুনীর স্মৃতি সংসদ বারসিক, সুজন, প্রথম আলো বন্ধু সভা জাগো বাংলাসহ বিভিন্ন সংগঠন কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্যে ছিল স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, মানববন্ধন-আলোচনাসভা, বৃক্ষরোপন ও শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া ঢাকা-পাটুরিয়া সড়কে রেল লাইন সংযোগের দাবী জানিয়েছেন বিভিন্ন সংগঠন।

সংগঠন গুলোর নেতৃবৃন্দ প্রথমেই তারেক মাসুদ-মিশুক মনির স্মৃতি ফলকে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এরপর মহাসড়কের পাশে নিরাপদ সড়কসহ বিভিন্ন দাবিতে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মানিকগঞ্জ প্রেসক্লাবের সভাপতি গোলাম ছারোয়ার ছানুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, একাত্তরের ঘাতক দালাল নির্মুল কমিটির মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট দিপক কুমার ঘোষ,মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী,সাবেক সাধারন সম্পাদক জাহঙ্গীর আলম বিশ্বাস, বারসিক প্রতিনিধি বিমল রায় প্রমুখ।

ফরিদপুর : বিকেল ৫টার দিকে ভাঙ্গা পৌর মহল্লার নূরপুর গ্রামে তারেক মাসুদের গ্রামের বাড়ির আঙ্গিনায় যৌথভাবে স্মরণ সভার আয়োজন করে তারেক মাসুদ মোমোরিয়াল ট্রাস্ট ও তারেক মাসুদ-মিশুক মনি চলচ্চিত্র সংসদ। ওই স্মরণ সভায় বক্তব্য দেন তারেক মাসুদের মা নূরুন্নাহার মাসুদ। তিনি বলেন, তারেক নেই, কিন্তু সকলে তারেকের উদ্দেশ্যে এখানে আসে এটাই আমার বেঁচে থাকার শক্তি জোয়াগ। তিনি বলেন, তারেক মরে যায়নি, সে বেঁচে আছে। তবে আগের মত বাব বার ‘মা’ বলে ডাকে না।

তারেক মাসুদ মিশুক মনি চলচ্চিত্র সংসদ ভাঙ্গার আহ্বায়ক এ্যাপোলো নওরোজের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন ভাঙ্গা সরকারি কেএম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোশায়েদ ঢালি, শিবচর রিজিয়া বেগম মহিলা কলেজের অধ্যক্ষ বাবুল আশরাফ, উপজেলা সিপিবি নেতা আবু বক্কর, তারেক মাসুদের ভাই সাঈদ মাসুদ ও ভাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী অঙ্কুর ভৌমিক।

স্মরণসভায় ক্যাথরিণ মাসুদ জানান তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট এর উদ্যোগে ইতোমধ্যেই তারেক মাসুদের জীবন ও স্বপ্ন, তারেক মাসুদের চলচ্চিত্র ভাবনা ও তারেক মাসুদের গানের সংকলন নামে তিনটি বই প্রকাশিত হয়েছে।

"