সরকারি খাল দখল করে প্রভাবশালীর বহুতল ভবন

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

পটুয়াখালীর বাউফলের কনকদিয়া বাজার সংলগ্ন সরকারি খাল দখল করে বহুতল ভবন নির্মাণ করছেন বাউফল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক ও বাউফল সরকারি কলেজের অধ্যক্ষ মো. রফিকুল ইসলাম নামের এক প্রভাবশালী নেতা। জানা গেছে, স্থানীয়রা এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

একাধিক সূত্রে জানাগেছে, উপজেলার কনকদিয়া বাজার ব্রিজ থেকে পূর্ব দিকের ১ নং খাস খতিয়ানের ৫৮৩০ নং দাগের খালের উত্তর পাড় সংলগ্ন খাল দখল করে বহুতল ভবন নির্মান করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ভবনটির পেছনের অংশ খালের মধ্যে একাধিক আরসিসি কলাম নির্মাণ করে ছাদ ঢালাইয়ের জন্য সেন্টারিংয়ের কাজ করছেন তিনি। খালের মধ্যে ভবনটি নির্মাণ করা হলে নৌযান চলাচলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা তৈরি হবে বলে মনে করছেন স্থানীয়রা। ওই খাল দিলে প্রতিনিয়ত বিভিন্ন হাট বাজারে মালবাহি ট্রলার ও নৌকা যাতায়াত করে। তিনি এতই প্রভাবশালী যে স্থানীয়রা প্রতিবাদ করতে সাহস পায়না।

এ ব্যাপারে মুঠোফোনে রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে তিনি মন্ত্রণালয়ে আছেন পরে কথা বলবে বলে লাইন কেটে দেন, পরে আবার তাকে ফোন দিলে রিসিভ করেননি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মাহাম্মুদ জামান জানান, এ ব্যাপারে আইনানুগ ব্যাবস্থা নেয়া হচ্ছে।

"