সরকারি গাছ কাটায় ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা

প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ০০:০০

দুর্গাপুর (রাজশাহী) প্রতিনিধি

দুর্গাপুরে সরকারি খাস জমি দখল ও সরকারি আমগাছের আম এবং রাস্তার গাছ কেটে লুটপাটের অভিযোগে ব্যাংক কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। উজালখলসী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জহির উদ্দিন ও উপজেলা বরেন্দ্রর ইঞ্জিনিয়ার আশিকুর রহমান বাদী হয়ে দুর্গাপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারি কর্মকতা এস আই মনিরুজ্জামান বলেন, গাছের মামলাটি নিয়ে বেকায়দায় রয়েছে। কারণ মামলার তদবির রয়েছে রাজনৈতিক ব্যক্তিদের। কিন্তু সরকারি রাস্তার গাছ নিশ্চিত করা হয়েছে উপজেলার ভূমি অফিস থেকে, সে কারণে এ মামলার প্রতিবেদন দ্রুত পাঠানো হবে বলে আশা করছি। উজালখলসী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ও মামলার বাদী জহির উদ্দিন জানান, ঈদের ছুটি শেষে অফিসে গিয়ে তিনি জানতে পারেন সরকারী খাস জমিতে থাকা আমগাছের আমগুলো লুটপাট করে নিয়েছে আজিজ ও তার লোকজন। এরপর বিষয়টি তিনি সহকারী কমিশনার (ভূমি) রাজীবুল ইসলাম খানকে অবহিত করেন। পরবর্তীতে তার নির্দেশেই গত ১৬ জুন দুর্গাপুর থানায় আব্দুল আজিজকে আসামী করে একটি মামলা দায়ের করেন তিনি। জহির উদ্দিন আরো জানান, সরকারী সম্পদ দখল ও লুটপাটের ঘটনায় উর্দ্ধতন কর্মকর্তাদের নির্দেশেই থানায় মামলা দায়ের করার পর থেকেই তাকে মামলা তুলে নিতে হুমকি দিচ্ছিল আব্দুল আজিজ ও তার লোকজন। কিন্তু হুমকি ধামকিতে কাজ না হওয়ায় তার বিরুদ্ধেই আবার একটি মিথ্যা মামলা দায়ের করেছে আব্দুল আজিজ।

সহকারী কমিশনার (ভূমি) রাজীবুল ইসলাম খান জানান, সরকারী খাস জমি দখল ও সরকারী আমগাছের আম লুটপাটের অভিযোগে ইতিমধ্যে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি আদালতে বিচারাধীন রয়েছে বলেও জানান তিনি। এ ব্যাপারে ব্যাংক কর্মকর্তা আব্দুল আজিজের সাথে যোগাযোগ করতে তার মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

"