শোক দিবসের নানা কর্মসূচি

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে গতকাল বুধবার দেশের বিভিন্ন স্থানে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, খাদ্য সামগ্রী বিতরণ ও কর্মসূচি ঘোষণা করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

ফরিদপুর : জেলা এলজিইডির আয়োজনে গতকাল বুধবার বিকালে প্রতিষ্ঠানের কনফারেন্স রুমে অনুষ্ঠিত শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় সদরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিশু শিক্ষার্থীরা অংশ নেয়। এতে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন নির্বাহী প্রকৌশলী মো. নুর হোসেন ভুইয়া। এসময় ফরিদপুর অঞ্চলের নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাস, অংকন বিশেষজ্ঞ এ্যাড. জেসমিন কবির, জেলা শিল্পকলা একাডেমীর অংকন শিক্ষক হারুনার রশীদ উপস্থিত ছিলেন।

পটুয়াখালী : পটুয়াখালী জেলা প্রশাসন দিবসটি উপলক্ষ্যে ১৪ আগস্ট শিশুদের জন্য জাতির পিতার প্রতিকৃতি অংকন ও নির্বাচিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতা, ১৫ আগস্ট সব প্রতিষ্ঠানের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল, বঙ্গবন্ধুর জীবনার্দশের উপর ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শনসহ ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। এ উপলক্ষ্যে ১ আগস্ট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভায় স্থানীয় সংসদ সদস্যবৃন্দদের উপদেষ্টা ও জেলা প্রশাসককে আহবায়ক করে ৭৩ সদস্য বিশিস্ট একটি কমিটি গঠনসহ একাধিক উপ-কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

মানিকগঞ্জ : জেলার সাটুরিয়ায় নদী ভাঙ্গন কবলিত গরীব ও দুঃস্থ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে রাবেয়া ফাউন্ডেশনের উদ্যেগে এবং সাটুরিয়া ফাস্ট গ্রুপের সহায়তায় উপজেলার ৩টি ইউনিয়নের ১২টি গ্রামের ১০০ ক্ষতিগ্রস্থ পরিবারকে ২৫ কেজি চাউল ও রন্ধন সামগ্রী বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন বেসরকারি সংস্থা প্রশিকার প্রতিষ্ঠাতা সদস্য ও রাবেয়া ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. রফিকুল ইসলাম খান, বরাইদ ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ, বরাইদ ইউপি আওয়ামীলীগের সভাপতি মাহমুদ আলী, মোহাম্মদ আলী ও জাকির হোসেন প্রমুখ।

"