তিন দিনেও পরিবর্তন হয়নি শিবগঞ্জের বিকল ট্রান্সফরমার

প্রকাশ : ১৫ জুলাই ২০১৭, ০০:০০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে গত বুধবার সকাল থেকে গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত বিকল হওয়া ট্রান্সফরমারটি পরিবর্তন করতে পারেনি বিদ্যুৎ বিভাগ। ফলে এই গরমেও তিনদিন ধরে অন্ধকারে রয়েছে শিবগঞ্জের গ্রাহকদের। কবে নাগাদ বিকল ট্রান্সফরমারটি পরিবর্তন করা হবে এ বিষয়ে সুনির্দিষ্ট করে জানাতে পারেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এদিকে জনরোষ ঠেকাতে ঘটনার পর থেকেই বিদ্যুৎ অফিসে মোতায়েন করা হয়েছে পুলিশ।

বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার অন্য একটি বিকল হয়ে থাকা পাওয়ার ট্রান্সফমারটি তেল শোধনের কাজ শেষ করে গতকাল শুক্রবার সন্ধ্যায় চালু করতে গেলে সেটিও পুড়ে যায়। ফলে তিনটি পাওয়ার ট্রান্সফরমার সম্পূর্ণভাবে বিকল হয়ে গেছে। নতুন পাওয়ার ট্রান্সফরমার ছাড়া শিবগঞ্জ পৌর এলাকাসহ এর আওতাধীন এলাকায় বিদ্যুৎ চালু করা সম্ভাব হবে না। জানা গেছে, নতুন পাওয়ার ট্রান্সফরমারটি বিদ্যুৎ অফিসের প্রধান ফটক থেকে সাবস্টেশন পর্যন্ত নিয়ে যেতে আরও দুদিন সময় লাগবে। কেননা প্রধান ফটক থেকে সাবস্টেশন পর্যন্ত ট্রাক প্রবেশ করতে পারবে না। তবে সংশ্লিষ্ট দফতর সূত্রে জানা গেছে, বিআরডিবি অফিসের দিকের একটি সীমানা প্রাচীর ভেঙে ট্রান্সফরমারটি ঢোকানোর ব্যবস্থা করা হলে দ্রুত সংযোগ দেয়া সম্ভব হবে।

শিবগঞ্জ আবাসিক প্রকৌশলী আজমল হক জানান, ঢাকায় বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে নতুন ট্রান্সফরমারের ব্যবস্থা করা হয়েছে। সেটি এলেই কাজ শুরু হবে। স্থানীয় বিদ্যুৎ গ্রাহক সূত্রে জানা যায়, গত বুধবার সকাল ৭টার দিকে শিবগঞ্জের ৫ এমভিএ পাওয়ার ট্রান্সফরমার বিকল হয়ে গেলে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

"