রাস্তা নির্মাণে পাল্টে গেছে রায়পুরার জীবনযাত্রার মান

প্রকাশ : ১৩ জুলাই ২০১৭, ০০:০০

নরসিংদী প্রতিনিধি

নরসিংদীর রায়পুরা মাহমুদাবাদ থেকে আলগী বাজার হয়ে দৌলতকান্দি পর্যন্ত পাকা রাস্তা নির্মাণ হওয়ায় পূর্ব এলাকার মানুষের জীবনযাত্রার মান পাল্টে গেছে। রায়পুরা উপজেলা প্রকৌশলী মো. জামাল উদ্দিন বলেন, নরসিংদীর রায়পুরা উপজেলার পূর্ব এলাকার মাহমুদাবাদ থেকে আলগী বাজার সড়ক হয়ে দৌলতকান্দি পযর্ন্ত ৮৬৭১ মি. পাকা রাস্তা নির্মাণ কাজ ১০ কোটি ৩৩ লক্ষ ৪৯ হাজার টাকায় বিশ্বব্যাংকের অর্থায়নে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের তত্ত্বাবধানে ঢালী কনষ্ট্রাকশনের মাধ্যমে গত ২ জানুয়ারী ২০১৬ সালে সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহম্মেদ রাজু এ রাস্তার উদ্বোধন করেন। রাস্তাটি নির্মিত হলে ৩টি ইউনিয়নের জনগণ প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে দুর্গম চরাঞ্চলের চানঁপুর, পাড়াতলীর জনগণ আলগী বাজার হয়ে ঢাকা-সিলেট মহাসড়কে সঙ্গে যোগাযোগ রক্ষা করতে পারবে। সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু-এমপির প্রচেষ্টায় কাজের শুরু থেকে কাজের গুণগত মান বজায় রেখে ৭০ ভাগ কাজ ইতোমধ্যে বাস্তবায়ন করা হয়েছে। আগামী অক্টোবরের মধ্যে বাকি কাজ সম্পন্ন করা হবে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুর রউফ বলেন, পূর্ব এলাকার দৌলতকান্দি থেকে আলগী বাজার সড়ক হয়ে মাহমুদাবাদ-এর রাস্তা নির্মাণ করায় মানুষের দীর্ঘদিনের দাবী বাস্তবায়ন করায় সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু-এমপিকে অভিন্দন জানাচ্ছি। এ এলাকার মানুষ তাকে সারা জীবন মনে রাখবে। এই রাস্তা নির্মান হয়ায় সাধারণ মানুষের মধ্যে হাসি ফুটে উঠেছে।

মুছাপুর ইউপি চেয়ারম্যান হাজী মোহাম্মদ হোসেন ভুইয়া বলেন, রায়পুরায় যে উন্নয়ন হয়েছে প্রতিটি কাজে রাজিউদ্দিন আহমেদ রাজু-এমপির অবদান রয়েছে। তার হাত ছাড়া এ উপজেলায় কোন উন্নয়ন হয়নি।

উপজেলা আওয়ামী লীগ সহসভাপতি হাজী সাত্তার বলেন, রায়পুরা পশ্চিম এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী রেল লাইনের পাশ পাকা রাস্তা নির্মাণ করার এই রাস্তা নির্মাণ হওয়ায় এলাকার জমির মূল্য ব্যাপক হারে বেড়ে গেছে।

উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরী বলেন, আমাদের উপজেলা পরিষদের সহায়তায় এ সরকারের উন্নয়নের ছোঁয়া প্রায় এলাকায় লেগেছে, বাকি রাস্তাঘাটের উন্নয়ন কাজ আগামী দিনে আবার আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দ্রত সম্পন্ন করা হবে।

কেন্দ্রীয় যুবলীগ সেক্রেটারি বীরমুক্তিযোদ্ধা হারুনুর রশিদ বলেন, শেখ হাসিনার সরকার না হলে রায়পুরায় যে উন্নয়ন কাজ হয়েছে তা কোন দিন চিন্তা করা সম্ভব ছিল না, এই উন্নয়ন ধরে রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ক্ষমতা আনতে হবে।

সাবেক মন্ত্রী রাজিউদ্দিন আহমেদ রাজু-এমপি বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে উক্ত রাস্তাসহ অনেক উন্নয়মূলক কাজ হয়েছে।

"