বালিয়াডাঙ্গী (ঠাকুরগাঁও) প্রতিনিধি

  ২৩ জুন, ২০১৭

টাকা ছাড়া মিলছে না মাধ্যমিকের প্রশংসাপত্র

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে সাবাজপুর উচ্চবিদ্যালয়ে বিদ্যালয়ে হাজার টাকা ছাড়া মিলছে না প্রশংসাপত্র। এতে শিক্ষার্থী ও অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে উঠেছেন। শিক্ষার্থী ও অভিভাবকরা অভিযোগ করে বলেন, এইচএসসি ভর্তির জন্য প্রশংসাপত্র আনতে গেলে বিদ্যালয়ের প্রধান আবুল কালাম আজাদ বিভিন্ন অজুহাত দেখিয়ে ৭০০ থেকে হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছেন। আর এ টাকা দিতে অপারগতা জানালে তাদের প্রশংসাপত্র দিচ্ছেন না।

প্রশংসাপত্র নিতে আসা সাবাজপুর গ্রামের অভিভাবক নজরুল ইসলাম জানান, আমার কাছে ৬০০ টাকা না থাকায় ৪৫০ টাকা দিচ্ছিলাম। তারপরেও আমাকে প্রশংসাপত্র দেওয়া হয়নি। পরে ৬০০ টাকা দিয়েই প্রশংসাপত্র নিতে হয়েছে। টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, আমার প্রতিষ্ঠানে আমি এক হাজার নয় ৫ হাজার টাকা করে নেব। আপনার বলার কোন এখতিয়ার নাই। আমার প্রতিষ্ঠান আমি যা ইচ্ছা তাই করব।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবদুুর রহমান বলেন, ‘প্রশংসাপত্রের বিনিময়ে টাকা নেবে এমন কোনো নিয়ম নেই। সুনির্দিষ্ট অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তা ছাড়া আমি ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সঙ্গে এ বিষয়ে কথা বলব বলে জানান তিনি।’ এদিকে সাবাজপুর উচ্চবিদ্যালয় ছাড়াও উপজেলার বিভিন্ন উচ্চবিদ্যালয় ও মাদরাসাগুলোতে প্রশংসাপত্র নিতে টাকা নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist