শহরের মোড়ে মোড়ে সিসি ক্যামেরা

প্রকাশ : ২০ জুন ২০১৭, ০০:০০

নরসিংদী প্রতিনিধি

সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা, খুন-অপহরণ, চুরি-ডাকাতি-ছিনতাইসহ বিভিন্ন অপরাধ নিয়ন্ত্রণে নরসিংদী শহরের মোড়ে মোড়ে সিসি ক্যামেরা বসানো হয়েছে। পৌর মেয়র কারুজ্জামান কামরুলের উদ্যোগে ক্যামেরাগুলো বসানো হয়।

জানা গেছে, নরসিংদী শহরে গত কয়েক বছরে বেশ কিছু খুনের ঘটনা ঘটেছে। আর ডাকাতি-ছিনতাই তো নিয়মিত ঘটনা। রেল, সড়ক ও নৌপথে যাত্রীরা প্রতিনিয়তই শিকার হন কোনো না কোনো অপরাধের। শহর ও শহরের বাইরে থেকে আসা মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে না পারায় শহরের বড় বাজারটি দিন দিন ভেঙে যাচ্ছে।

শহরের ব্যবসায়ীরা জানান, ডাকাতি, রাহাজানি ও ছিনতাইয়ের ভয়ে ব্যবসায়ীরা নরসিংদী শহরবিমুখ হয়ে পড়েছে। কিছুদিন আগে ছিনতাইকারীদের কবলে পড়েন নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি শফিকুল ইসলাম শেখ তুলু। ব্যাংক থেকে টাকা তোলার কিছুক্ষণ পরই দিনদুপুরে তার কাছ থেকে ৫ লাখ ১০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে ৪/৫ জন ছিনতাইকারী একটি ইজিবাইকে চড়ে চলে যায়। এই ঘটনাটি ঘটে ব্যাংকে প্রহরারত পুলিশের সামনেই। এ ঘটনার পর নরসিংদী শহরের ব্যাংকগুলোর সাধারণ গ্রাহক ও ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

আইন শৃঙ্খলার এই দুরবস্থা নিরসনে নরসিংদী শহরে ক্লোজ সার্কিট বা সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নেন নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল। শহরের মোড়ে মোড়ে বসানো হয়েছে চতুমুর্খী ক্যামেরাগুলো। বাজির মোড়, হেমেন্দ্রসার মোড়, বটতলার মোড়, পায়রা চত্বরসহ ১৫/১৬টি মোড়ে এই ক্যামেরা বসানো হয়েছে।

এ বিষয়ে মেয়র কামরুজ্জামান কামরুল বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, নাশকতা ঠেকাতে এ শহরে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। এসব অপরাধ দমন করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

"