চাল কম দেওয়ায়

ইউপি চেয়ারম্যানসহ চারজন কারাগারে

প্রকাশ : ১৭ জুন ২০১৭, ০০:০০

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দাইপুখুরিয়া ইউনিয়নে দরিদ্র নারীদের বরাদ্দকৃত চাল কম দেওয়ায় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, সচিব, ইউপি সদস্য এবং গ্রামপুলিশসহ চারজনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

গতকাল শুক্রবার দুপুরে পুলিশি প্রহরায় আদালতে হাজির করা হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে বৃহস্পতিবার রাতে চারজনের নাম উল্লেøখ করে এবং অজ্ঞাত ১০-১২ জনকে আসামি করে শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহিদা খাতুন। সাজাপ্রাপ্তরা হলেন ইউপি চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েল, সচিব তৌহিদুল আলম, ইউপি সদস্য খাইরুল ইসলাম এবং গ্রামপুলিশ জিয়াউর রহমান।

শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, দাইপুখুরিয়া ইউনিয়ন পরিষদে সরকারের অনুদানকৃত চাল গরিব নারীদের জনপ্রতি ৩০ কেজি করে দেওয়ার কথা থাকলেও গড়ে ৫ কেজি করে চাল কম দেওয়ার অভিযোগে সহকারী কমিশনারের (ভূমি) নেতৃত্বে শিবগঞ্জ থানা পুলিশের একটি দল ১০ বস্তা চালসহ ইউপি চেয়ারম্যান আতিকুল ইসলাম জুয়েল, সচিব তৌহিদুল আলম এবং ২ নাম্বার ওয়ার্ডের ইউপি সদস্য খাইরুল ইসলামকে আটকের পর উপজেলা নির্বাহী কর্মকর্তার সামনে হাজির করে শুনানি শেষে থানা পুলিশের কাছে সোপর্দ করে। শিবগঞ্জ থানার ওসি হাবিবুল ইসলাম হাবিব জানান, মামলা দায়েরের পর অন্যান্য আসামিকে গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

"