ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২৯ মে, ২০১৭

বিদ্যুৎ সংযোগের নামে কোটি টাকা হাতানোর চেষ্টা

ময়মনসিংহের ঈশ^রগঞ্জ উপজেলার একটি গ্রামে পল্লী বিদ্যুতের সংযোগ দেওয়ার নাম করে কোটি টাকা হাতিয়ে নিয়েছে বলে থানায় সাধারণ ডায়েরি করেছে সংযোগ প্রত্যাশি এক ভুক্তভোগি। উপজেলার উচাখিলা ইউনিয়নের আলীনগর গ্রামের প্রায় ১২০ জন গ্রাহকের কাছ থেকে ১০ হাজার করে প্রায় কোটি টাকা হাতিয়ে নিলেও আজ পর্যন্ত বিদ্যু সংযোগ দেওয়া হয়নি। উল্টো টাকা নেওয়ার কথা কারো কাছে স্বীকার করলে বিদ্যুৎ সংযোগ না দিয়ে উল্টো পুলিশে দিবে বলে হুমকী দিয়েছে দালাল মঞ্জুরুল ইসলাম মঞ্জুর। তিনি পল্লী বিদ্যুতের ইলেক্ট্রিশিয়ান এবং উচাখিলা কারিগরি ও বাণিজ্যিক কলেজের কম্পিউটার বিভাগের ল্যাব সহকারী হিসেবে কাজ করেন।

এলাকায় সরেজমিন ঘুরে ও ভুক্তভোগির জিডি সূত্রে জানা যায়, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতাধীন ঈশ^রগঞ্জ সাব-জোন অধিন আলীনগর গ্রাম দ্রুত বিদ্যুৎ দেওয়া হবে বলে বিদ্যুৎ বিভাগের অফিসার পরিচয়ে মঞ্জুরুল ইসলাম মঞ্জুর জনপ্রতি প্রায় ১০ হাজার টাকা তুলে নেয়। ১২০ জন মানুষের কাছ থেকে শুরুতেই সব টাকা তুলে নিতে মঞ্জুরকে সহযোগিতা করে আলীনগর গ্রামের তারা মিয়া, হেলাল ও সাইফুল নামে আরো তিন ব্যক্তি। দীর্ঘ দিনেরও বিদ্যুৎ না পেয়ে পল্লী বিদ্যুৎ অফিসে খোঁজ নিয়ে ভিন্ন তথ্য পান ভুক্তভোগিরা। এই অবস্থায় গত ১৪ এপ্রিল প্রতারিত নুরুল ইসলাম চুন্নু ঈশ^রগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। গত বুধবার (২৪ মে) সরকারি ভাবেই ওই গ্রামে বিদ্যুতের সংযোগ দেওয়ার কাজ চালু হয়।

গ্রামের রইছ উদ্দিন জানান, বিদ্যুতের জন্য সুদের ওপর ১০ হাজার টাকা এনে দিয়েছিলেন। কিন্তু তার বাড়িতে এখনও বিদ্যুৎ পাননি। মঞ্জুর কাছে গেলে বাড়িতে গিয়ে নিশ্চিন্তে বসে থাকার জন্য বলা হয়। চাপ দিলে ধমক দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়।

প্রতিবেশী এক নারী অভিযোগ করেন, বাড়িতে বিদ্যুৎ সংযোগের জন্য তাদের কাছ থেকে টাকা নিয়ে এখন চাপ দেওয়া হচ্ছে টাকার বিষয়টি কাউকে না জানাতে। তাহলে পুলিশে ধরিয়ে দেওয়ার হুমকি দেওয়া হচ্ছে।’

অভিযুক্ত মঞ্জুরুল ইসলাম বিদ্যুৎ সংযোগ দেওয়ার নাম করে লোকজনের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ অস্বীকার করেন বলেন, আগে পল্লী বিদ্যুতের কাজ করলেও এখন আর করেন না। তবে এ প্রতিবেদককে কিছু টাকা ধরিয়ে দেওয়ার জোর চেষ্টা করে ব্যার্থ হন।

পল্লী বিদ্যুৎ সমিতির ঈশ^রগঞ্জ সাব-জোনাল অফিসের এজিএম গোলজার হোসেন বলেন, মঞ্জুর সাথে পল্লী বিদ্যুতের কোনো সম্পর্ক নেই। বিদ্যুৎ সংযোগের নামে টাকা নেওয়ার অভিযোগ সত্য হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist